পানিতে প্রাণ গেল আরো ১১ জনের

বাংলারজমিন ডেস্ক

বাংলারজমিন ৬ আগস্ট ২০২০, বৃহস্পতিবার

সারা দেশে গতকালও পানিতে ডুবে আরো ১১ জনের মৃত্যু হয়েছে। এর  মধ্যে কুষ্টিয়ার দৌলতপুরে ৩ জন, ফরিদপুরের ভাঙ্গায় ২ শিশু, বানিয়াচংয়ে বাবা-ছেলে, মানিকগঞ্জে ২ ও শাহজাদপুরে ২ জন রয়েছে। এসব ঘটনায় আহত হয়েছে আরো অনেকে। বিস্তারিত প্রতিনিধিদের পাঠানো রিপোর্টে-  
দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি জানান, কুষ্টিয়ার দৌলতপুরে পৃথক ঘটনায় পানিতে ডুবে মা-ছেলেসহ ৩ জনের মৃত্যু হয়েছে। গতকাল বিকাল ৩টার দিকে উপজেলার রামকৃষ্ণপুর ইউনিয়নের সোনাতলা সাহেবনগর এলাকায় বন্যার পানিতে ডিঙি নৌকা ডুবে মা সেলিনা খাতুন (৩০) ও তার ছেলে সিয়াম (১১) এর মৃত্যু হয়। এ সময় সেলিনার বাবা রসুল মণ্ডল (৬২) ও সেলিনার ছোট ছেলে সাগর (৯) সাঁতরিয়ে প্রাণে বাঁচে। অপরদিকে গতকাল বুধবার বেলা ১১টার দিকে উপজেলার প্রাগপুর ইউনিয়নের পাকুড়িয়া গ্রামে পুকুরের পানিতে ডুবে তামান্না (১০) নামে ৪র্থ শ্রেণির এক স্কুলছাত্রীর মৃত্যু হয়েছে। নিহত তামান্না আদাবাড়িয়া ইউনিয়নের ধর্মদহ গ্রামের রফিকুল ইসলামের মেয়ে।

ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি জানান, ফরিদপুরের ভাঙ্গা উপজেলার ঘারুয়া ইউনিয়নের রশিবপুরা গ্রামে পানিতে ডুবে আবু বকর (০৮) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। সে ওই গ্রামের জহুর আলী মুন্সীর ছেলে। অপরদিকে উপজেলার আজিমনগর ইউনিয়নের পাথরাইল গ্রামে সাকিব (১২) নামে ৫ম শ্রেণির এক শিক্ষার্থী মারা গেছে। সে ওই গ্রামের ফিরোজ ফকিরের ছেলে। গতকাল বুধবার দুপুরে বাড়ির পাশে ডোবার পানির মধ্যে পৃথক স্থান থেকে শিশু দুটির লাশ উদ্বার করা হয়।
বানিয়াচং (হবিগঞ্জ) প্রতিনিধি জানান, হবিগঞ্জের বানিয়াচং উপজেলার মুরাদপুর ইউনিয়নে নৌকাডুবির ১দিন পর হাওরে বাবা ছেলের লাশ ভেসে উঠেছে। গতকাল ভোরে এলাকাবাসী ভেসে ওঠা লাশ দেখে পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে বাবা ছেলের লাশ উদ্বার করে স্বজনের কাছে হস্তান্তর করে। মঙ্গলবার নৌকাডুবির এ ঘটনাটি ঘটে। ওইদিন ফায়ার সার্ভিস ও ডুবুরি দল দীর্ঘ সময় উদ্ধার কাজ চালিয়ে ১ জনকে মৃত ও ১০ জনকে জীবিত উদ্ধার করে। অনেক খোঁজাখঁজির পরও আলী নূর (৩৮) ও তার শিশুপুত্র খোকন (৭) কে উদ্ধার করা সম্ভব হয়নি। গতকাল ভোর ৫টার দিকে হাওরে ভেসে উঠলো বাবা ছেলের মরদেহ। আজমিরীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. মতিউর রহমান খান বিষয়টি নিশ্চিত করেন।
স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ থেকে জানান, মানিকগঞ্জের দৌলতপুরে নৌকাডুবির ঘটনায়  নিখোঁজ দুই শিশুর লাশ উদ্ধার হয়েছে। মঙ্গলবার দুপুরে মর্মান্তিক এই নৌকাডুবির ঘটনা ঘটে উপজেলার চরমাস্তল এলাকায়। ঈদের সময় আত্মীয় বাড়িতে বেড়াতে এসে এই নৌকাডুবির ঘটনা ঘটে। এ ঘটনায় মোট ৫ জনের লাশ উদ্ধার করা হয়েছে। দৌলতপুর থানার পরিদর্শক (তদন্ত) হাসমত আলী জানান, আব্দুল হক ঈদের আগে সাভার থেকে পরিবার-পরিজন নিয়ে দৌলতপুর উপজেলার আবুডাঙ্গা গ্রামে শ্বশুর মামুদ আলীর বাড়িতে বেড়াতে আসেন। মঙ্গলবার দুপুরে শ্বশুরবাড়ি থেকে একই উপজেলার চরমাস্তল গ্রামে ভায়রা ভাই (স্ত্রীর বোনের স্বামী) সেলিমের বাড়িতে নৌকাযোগে বেড়াতে যান। নৌকা কিছুদূর যাওয়ার পর বেলা পৌনে দুইটার দিকে ঝড়ো হাওয়ায় নৌকা ডুবে যায়। নৌকার ৯ জনের মধ্যে ৪ জন সাঁতরিয়ে তীরে উঠতে পারলেও সাঁতার না জানার কারণে পানিতে তলিয়ে যায় ৫ জন। এরপর স্থানীয় লোকজনের সহায়তায় রোকসানা, জিয়াউল হক জিয়া ও হনুফা বেগমের লাশ উদ্ধার করা হয়। গতকাল সকালে নৌকাডুবির স্থান থেকে বেশ কিছু দূরে নিখোঁজ থাকা মিথিলা ও শান্তর লাশ ভেসে উঠে। পরে স্থানীয় লোকজন তাদের লাশ উদ্ধার করে।
শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি জানান, শাহজাদপুর উপজেলার কায়েমপুর ইউনিয়নের জগন্নাথপুর গ্রামে নৌকা ডুবে আপন দুই বোনের মৃত্যু হয়েছে। গতকাল দুপুরে নৌকাযোগে পার্শ্ববর্তী উল্লাপাড়া উপজেলার সুজা গ্রামে এক কবিরাজ বাড়ীতে যাওয়ার সময় প্রচন্ড বাতাসের তোড়ে নৌকা ডুবে তাদের মৃত্যু হয়। এ ঘটনায় বাকী ৬ জন সাঁতরিয়ে প্রাণে বাঁচলেও এখনো দুটি শিশু নিখোঁজ রয়েছে।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

শাল্লায় ৬৭ গ্রামে বিদ্যুৎ সংযোগ উদ্বোধন

২৯ সেপ্টেম্বর ২০২০

সুনামগঞ্জের  শাল্লা  উপজেলায় সুনামগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির উদ্যোগে মোট ৬৭ টি গ্রামের বিদ্যুৎ সংযোগ উদ্বোধন ...

কক্সবাজারে ডিআইজি আনোয়ার-

পুলিশে আমূল রদ-বদলের নেপথ্যে অনেক কারণ

২৯ সেপ্টেম্বর ২০২০

কক্সবাজারে মাদক ব্যবসার সঙ্গে জড়িতদের নতুন তালিকা করে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন পুলিশের চট্টগ্রাম ...

আশুগঞ্জে দু’পক্ষের সংঘর্ষে নিহত ২

২৯ সেপ্টেম্বর ২০২০

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জের লালপুরে লামা বায়েকে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে ২ জন নিহত হয়েছে। ...

পুরুষাঙ্গ কেটে ধর্ষণ থেকে বাঁচলেন গৃহবধূ

৩০ সেপ্টেম্বর ২০২০

স্বামীর বন্ধুর পুরুষাঙ্গ কেটে দিয়ে ধর্ষণ থেকে নিজেকে বাঁচালেন এক গৃহবধূ। গত রোববার রাতে চরফ্যাশন ...

নাজির-পেশকারসহ ৪ জনের জামিন মঞ্জুর

৩০ সেপ্টেম্বর ২০২০

৭ কোটি ১৭ লাখ টাকার অংশ সম্পদ অর্জন করে দখলে রাখা ও ২৭ কোটি ৮২ ...

বদরগঞ্জে ২ হাজার ২৭০ হেক্টর আমনসহ ৭ কোটি টাকার মাছের ক্ষতি

৩০ সেপ্টেম্বর ২০২০

রংপুরের বদরগঞ্জে টানা তিনদিনের বৃষ্টি ও পাহাড়ি ঢলে উপজেলার নি¤œাঞ্চলসহ বিস্তীর্ণ এলাকা পানিতে তলিয়ে গেছে। ...

ভাষাসৈনিক অধ্যক্ষ শামসুল হুদার ইন্তেকাল

৩০ সেপ্টেম্বর ২০২০

কিশোরগঞ্জ জেলার প্রধান বিদ্যাপীট গুরুদয়াল সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ ভাষাসৈনিক আ.ফ.ম শামসুল হুদা (৯২) ইন্তেকাল ...

এশিয়ায় তৃতীয় সর্বোচ্চ জলাতঙ্ক রোগী বাংলাদেশে

৩০ সেপ্টেম্বর ২০২০

স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রণ শাখার তথ্য অনুযায়ী এখনো পৃৃথিবীতে প্রতি ১০ মিনিটে ১ জন এবং ...

নারীর চুল কেটে নির্যাতন, মামলা তুলে নেয়ার হুমকি

৩০ সেপ্টেম্বর ২০২০

ঝালকাঠিতে আওয়ামী লীগ নেত্রী ও বিএনপি নেতা মিলে এক নারীর চুল কেটে রাতভর নির্যাতন শেষে ...

ভাঙ্গায় গৃহবধূ চম্পারানী হত্যার বিচার দাবিতে মানববন্ধন

৩০ সেপ্টেম্বর ২০২০

ফরিদপুরের ভাঙ্গা উপজেলার নাছিরাবাদ ইউনিয়নের দুয়াইর গ্রামের মনোরঞ্জন দাসের মেয়ে চম্পারানী কর্মকার (২২) কে তার ...

২১ বছর পর আপন ঠিকানায় যাচ্ছে দিরাই পৌরসভা

৩০ সেপ্টেম্বর ২০২০

দীর্ঘ ২১ বছর পর আপন ঠিকানায় ফিরছে সুনামগঞ্জের দিরাই পৌরসভা। বুধবার  ২ কোটি ৯৬ লাখ ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত