ত্যাগের মহিমায় পশু কোরবানীতে ব্যস্ত নগরবাসী

অনলাইন ডেস্ক

অনলাইন ১ আগস্ট ২০২০, শনিবার, ১০:৪১

ঈদুল আজহার নামাজ আদায়ের পরপরই ব্যস্ত হয়ে পড়েছেন নগরবাসী। কাকডাকা ভোরে অতিযত্নে প্রিয় পশুকে গোসল করিয়ে নিজেরাও তৈরি হয়ে নামাজের জন্য বেরিয়ে পড়েন। পরে জামাত শেষে কোরবানীর জন্য প্রিয় পশুটিকে নির্ধারিত স্থানে নিয়ে যান।

ঈদের নামাজের পর ইমাম সাহেব খুতবা পড়ার সময় কিভাবে কোরবানি করতে হবে, কোরবানির মাংস কিভাবে বিলি বণ্টন করতে হবে ইত্যাদি সম্পর্কে বয়ান করেন। এছাড়াও বয়ানে মহামারি করোনাভাইরাস ও চলমান বন্যা থেকে দেশবাসীকে রক্ষার জন্য মহান আল্লাহর দরবারে ফরিয়াদ জানান। নামাজ আদায় শেষে আল্লাহর কাছে দেশের মঙ্গল কামনায় মোনাজাত করা হয়।

ঈদুল ফিতরের মতো এবারও প্রচলিত রেওয়াজ অনুযায়ী কোলাকুলি করেননি মুসল্লিরা। নামাজ আদায় শেষে মুসল্লিরা কুরবানির পশু জবাইয়ের ব্যস্ত হয়ে পড়েন। জাতীয় বায়তুল মোকাররম মসজিদের আজ সর্বমোট সাতটি জামাত অনুষ্ঠিত হবে। অন্যান্য বছর পশু জবাই করা পর্যন্ত প্রায় প্রতিটি পরিবারের শিশুরা উপস্থিত থাকলেও এবার ভাইরাসে আক্রান্ত হওয়ার আশঙ্কায় শিশুরা উপস্থিত ছিল না।।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

বন্ধু দিবস ঘিরে প্যারাসুট অ্যাডভান্সড-এর বিশেষ ক্যাম্পেইন

৬ আগস্ট ২০২০

ম্যারিকো বাংলাদেশ লিমিটেড-এর হেয়ার অয়েল ব্র্যান্ড প্যারাসুট অ্যাডভান্সড হেয়ার অয়েল অভিনেত্রী মুমতাহিনা চৌধুরী টয়া ও ...

ম্যারিকোর ২০০ শতাংশ লভ্যাংশ অনুমোদন

৬ আগস্ট ২০২০

পুঁজিবাজারে তালিকাভুক্ত ম্যারিকো বাংলাদেশ লিমিটেডের পরিচালনা পর্ষদের ঘোষণা করা ২০০ শতাংশ লভ্যাংশ অনুমোদন করেছেন শেয়ারহোল্ডাররা। ...



অনলাইন সর্বাধিক পঠিত



গ্রেপ্তারি পরোয়ানা জারি

ওসি প্রদীপ কোথায়?