২৪ ঘণ্টায় আরো ৫৫ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার

প্রথম পাতা ৮ জুলাই ২০২০, বুধবার

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরো ৫৫ জন মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো দুই হাজার ১৫১ জনে। এসময়ে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন তিন হাজার ২৭ জন। এ নিয়ে দেশে মোট শনাক্ত হলেন এক লাখ ৬৮ হাজার ৬৪৫ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৯৫৩ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭৮ হাজার ১০২ জন। গতকাল করোনা নিয়ে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।
তিনি আরো জানান, গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৪৯১টি নমুনা সংগ্রহ এবং ১৩ হাজার ১৭৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ৮ লাখ ৭৩ হাজার ৪৮০টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
২৪ ঘণ্টায় শনাক্তের হার ২২ দশমিক ৯৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৪৬ দশমিক ৩১ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ২৮ শতাংশ। ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ৪৬ জন পুরুষ এবং ৯ জন নারী। মৃত ব্যক্তিদের মধ্যে ঢাকা বিভাগে ২৭, চট্টগ্রাম বিভাগে ১২, বরিশাল বিভাগে ২, রাজশাহী বিভাগে ২, খুলনা বিভাগে ৭, সিলেটে ২, রংপুরে ২ এবং ময়মনসিংহ বিভাগে একজন রয়েছেন। তাদের মধ্যে হাসপাতালে ৩৯ জন এবং বাসায় ১৫ জন মারা গেছেন। এছাড়া একজন হাসপাতালে মৃত অবস্থায় এসেছেন। এখন পর্যন্ত মৃতদের মধ্যে পুরুষ এক হাজার ৭০৩ জন এবং নারী ৪৪৮ জন। ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৬ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ২১ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৬ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৮ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২ জন, ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ৮০২ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১৬ হাজার ৮৭৩ জন। আইসোলেশন থেকে ২৪ ঘণ্টায় ৭২৩ জন এবং এখন পর্যন্ত ১৫ হাজার ৪৭৮ জন ছাড় পেয়েছেন। এখন পর্যন্ত আইসোলেশন করা হয়েছে ৩২ হাজার ৩৫১ জনকে। গত ২৪ ঘণ্টায় প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিন মিলে কোয়ারেন্টিন করা হয়েছে ২ হাজার ৪৩৮ জনকে। এখন পর্যন্ত ৩ লাখ ৮১ হাজার ৬০৮ জনকে কোয়ারেন্টিন করা হয়েছে। কোয়ারেন্টিন থেকে গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৭৯৮ জন এবং এখন পর্যন্ত ৩ লাখ ১৮ হাজার ১৬৭ জন ছাড় পেয়েছেন। এখন মোট কোয়ারেন্টিনে আছেন ৬৩ হাজার ৪৪১ জন।

আপনার মতামত দিন

প্রথম পাতা অন্যান্য খবর

সিনহার মায়ের কান্না

এটাই যেন শেষ ঘটনা হয়

১১ আগস্ট ২০২০

ক্রসফায়ারের ভয় দেখিয়ে চাঁদাবাজি

কোতোয়ালি থানার ওসি’র বিরুদ্ধে মামলা

১১ আগস্ট ২০২০

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ ৫ পুলিশ সদস্যের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা করেছেন ...

পোস্টমর্টেম রিপোর্টে তথ্য

কাছ থেকে ৪টি গুলি করা হয়েছিল সিনহাকে

১০ আগস্ট ২০২০

সাবমেরিন ক্যাবলে জটিলতা ইন্টারনেটে ধীরগতি

১০ আগস্ট ২০২০

দ্বিতীয় সাবমেরিন ক্যাবলের (সি-মি-উই-৫) পাওয়ার ক্যাবল কাটা পড়ায় দেশে ইন্টারনেটে ধীরগতি বিরাজ করছে। পটুয়াখালীতে সাবমেরিন ...



প্রথম পাতা সর্বাধিক পঠিত