আমারতো ৭১ সালেই মারা যাওয়ার কথা ছিলো

মরিয়ম চম্পা

অনলাইন ২৭ মে ২০২০, বুধবার, ১২:০২ | সর্বশেষ আপডেট: ৮:১১

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, অনেকেই আমার জন্য দোয়া করেছেন। প্রধানমন্ত্রীর অফিস থেকে ফোন করে আমরা খোঁজ নেয়া হয়েছে। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আমার চিকিৎসার ব্যবস্থার কথা বলা হয়েছে। সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া আমাকে ফোন করেছিলেন। অনেকে আমার জন্য নামাজ পড়ে দোয়া করেছেন। তাদের কাছে আমি খুব কৃতজ্ঞ। দেশবাসীর কাছে কৃতজ্ঞ। তাদের দোয়ায় আমি ভলো আছি।
আমারতো আবার কিডনি নষ্ট। এখন প্যারাসিটামল খাচ্ছি। গরম পানি খাচ্ছি। প্লাজমা থেরাপি নিয়েছি। এমনিতে ভালো আছি।

মানবজমিনকে গতরাতে তিনি এসব কথা বলেন। জাফরুল্লাহ চৌধুরী বলেন, আমি একটি কথা সবাইকে বলি, আমারতো ৭১ সালে মারা যাওয়ার কথা ছিল। কেউ কি বলেছিল আমি বেঁচে ফেরত আসবো! তবে কষ্টটা কোথায় জানেন? আমার কষ্টটা হলো এই সরকারকে বোঝাতে পারলামনা যে এই কিট যদি দ্রুত বাজারে আসতো তাহলে দেশবাসীর লাভ হতো। গত বছর দেশে যখন ডেঙ্গু হয়েছিল, সরকার এক দিনের মধ্যে ডেঙ্গু কিটের অনুমোদন দিয়েছিলেন। সাত দিনের মধ্যে এন্টিভাইরাসের অনুমোদন দিয়েছেন। আজকে অপর পক্ষে আমাদের নানা অযুহাতে বিলম্বিত করছেন। ডেঙ্গুর এন্টিভাইরাস যেটা ইনজেকশন।

আমাদেরটা এটা কোনো ইনজেকশন না। কোনো ওষুধ খেতে হবেনা। কিছু করতে হবেনা। বরং আপনার মুখের থুথু নিয়ে পরীক্ষা করে দেখবো। থুথু এবং রক্ত নিয়ে পরীক্ষা করে দেখবো। আমাদের কিট ছিলো বলেই আমি অন্ততপক্ষে ১শ'টি লোকের কম ক্ষতি করেছি। ঈদের আগের দিন আমি যখন গণস্বাস্থ্যে যাই তখন একটু জ্বর জ্বর অনুভব করি। তখন আমার চিকিৎসকরা বলেন, ভাই আমরা আপনার থুথুটা পরীক্ষা করে দেখি। আপনার কেন জ্বর জ্বর লাগছে দেখি। এক ফোটা থুথু নিয়ে তারা পরীক্ষা করে আমাকে এক ঘণ্টার মধ্যে বাসায় ফোন করে বলেন, আপনি আলাদা থাকেন। আপনিতো করোনা পজিটিভ।

আজকে আমি যদি এখানে পরীক্ষা না করতাম তাহলে শতাধিক মানুষকে ইনফেকটেড (আক্রান্ত) করতাম। ঈদের দিন লোকজন আসতেন। ভাই-বোন সবাই আসতো। সবাইকে আমি আক্রান্ত করতাম। ওই কিটে পরীক্ষা করে সঙ্গে সঙ্গে ফলাফল পাওয়ার ফলে আমি এক'শ লোকের কম ক্ষতি করেছি। কিন্তু এই বিষয়টি আমি সরকারকে বোঝাতে পারলামনা। আমার দুর্ভাগ্য এটা।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Omar faruk

২০২০-০৫-২৯ ০৮:৫৫:২১

শেষ পর্যন্ত নিজের টেষ্ট দিয়েই প্রমান দিলেন যে কিট আসলেই কাজ করে, কিন্তু এই মহামারিতে কোন অশুভ শক্তির ইসারায় এটা বন্ধ রাখা হয়েছে বোধগম্য নয়, মাননীয়া প্রধানমন্ত্রী অনেক বড় ভুমিকা রেখছেন করোনাকালে,কিন্তু এ বিষয়ে উনিও কেন চুপ,এটাই জাতিকে অবাক করেছে,যাই হোক,আল্লাহ ডাঃ জাফরউল্লাহ স্যারকে দ্রুত সুস্থতা দান করুন,

Md Robiul Islam

২০২০-০৫-২৯ ১১:০০:০৬

Allah Bess You!!!

ডাঃ মোঃ নূরুল আমীন

২০২০-০৫-২৮ ১০:০৫:২৭

কি আর করবেন ডাক্তার জাফরুল্লাহ চৌধুরী সাহেব!? একটি মানুষের জীবনের সব আশা তো আর পূরণ হয় না! যে দেশে পলিটিক্স নিয়েও পলিটিক্স হয়, সে দেশে সব প্রত্যাশা পূরণ হবার নয়।জাতি অবশ্য অনেক আশা নিয়ে তাকিয়ে ছিল উনার কিট টার প্রতি। আমজনতা চেয়েছিলেন দেশের মানুষের কল্যাণে কাজে লাগুক উনাদের গবেষনা করে আবিষ্কার করা রোগ নির্ণয়ক কিটটি। কিন্তু জানিনা,কোথায় এত বাধা, কেন এত বাধা? কার এতো ক্ষতি? কিই বা এমন ক্ষতি হতো সরকার যদি এটার অনুমোদন দিতেন!? জনাব চৌধুরী আপনার একটা সান্তনা থাকবে যে, অন্ততঃ আপনি আপনার নিজের বেলায় এই কীটের একটা প্রয়োগ ঘটাতে পেরেছেন এবং সত্যটা দেখতে পেরেছেন। আল্লাহ আপনাকে মঙ্গল করুন এবং দীর্ঘজীবী হোন। আমিন।

MD. Hasan Ali

২০২০-০৫-২৭ ১০:০৩:৫৩

I pray for him to be alive from any disease. He is very good,honest and noble person.Everybody pay respect to him.He is our asset for our country.I pray to government to use his creating kit.May Allah bless you.

Anamul Haque

২০২০-০৫-২৭ ২২:৩৫:২২

You are a fighter for you but for all of us- Our prayers and thoughts are for you. You will recover and succeed. May Allah bless you

sreedhar banik

২০২০-০৫-২৭ ০৯:২৭:০৩

উনার জন্য খুব মায়া হয়

বাহার

২০২০-০৫-২৭ ০৭:৫১:২৮

আল্লাহ সোবাহানাল্লা তালা আপনার ভাল করবেন। আমিন।

Muzahid

২০২০-০৫-২৭ ০৭:৪২:১৭

Test kid কিনতে চাই।

Md.Abdus Sattar

২০২০-০৫-২৭ ২০:০৭:৩০

We pray to Allah for your earliest recovery to see your Kits are accepted by our Government for the testing of mass people.

Hasan Shareef Ahmed

২০২০-০৫-২৭ ১৯:৫৩:৫২

May Allah bless you with full and quick recovery. We are unfortunate that we could not get the benefits of the testing kit developed at your institution.

Md Alamgir Ahmed

২০২০-০৫-২৭ ০৬:১১:৫১

আপনাকে মহান আল্লাহ পাক দ্রুত সুস্থতা দান করুক। অামীন

Mofazzal

২০২০-০৫-২৭ ১৯:০১:০৯

Allah Bless you long life

FARHANA

২০২০-০৫-২৭ ০৫:২০:১৪

আল্লাহ্ আপনাকে সুস্থতা দান করুন

Md.Anisur Rahman

২০২০-০৫-২৭ ০৫:০৮:০৫

God bless You

Salam Khan

২০২০-০৫-২৭ ০৫:০০:১০

এটা গোটা জাতীর দু্রভাগ্য আপনার না।

জাহাঙ্গীর আলম খান

২০২০-০৫-২৭ ০৪:২০:৩৮

আল্লাহ নেক হায়াৎ দান করুক । হাজার বছর বেঁচে থাকুক জাতীর এই সূর্য সন্তান

Quazi

২০২০-০৫-২৭ ০৪:১২:০৮

We pray for his speedy recovery

Md. Shamsur Rahman

২০২০-০৫-২৭ ০১:৩৫:৩৭

আল্লাহ্ আপনাকে সুস্থতা দান করুন ।

মোঃ মনোয়ার হোসেন(জুয়

২০২০-০৫-২৭ ০১:৩৫:০৭

আল্লাহতায়ালা ড.জাফরুল্লাহ স্যারকে সুস্থ্যতা দান করুন আমিন।স্যারের মত মানব হিতৌষী মানুষ সমাজ তথা রাষ্ট্রের জন্য বড় বেশি প্রয়োজন।

Mustafa Ahsan

২০২০-০৫-২৭ ০০:১৯:৫১

স্যার দোয়া করি আপনি খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে সবার মাঝে ফিরে আসুন।আজ শুধু আপনি অসহায়ত্ব অনুভব করছেন না আমরা পুরো জাতিই দূর্ভাগ্যের শিকার হয়েছি।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর



অনলাইন সর্বাধিক পঠিত