জাফরুল্লাহ চৌধুরীর জন্য প্রার্থনা

স্টাফ রিপোর্টার

অনলাইন ২৬ মে ২০২০, মঙ্গলবার, ১১:৩৭ | সর্বশেষ আপডেট: ১১:০০

বিলাতে উচ্চ শিক্ষা আর বিলাসী জীবন ফেলে রেখে তিনি ছুটে এসেছিলেন জন্মভূমির টানে। যোগ দেন মহান মুক্তিযুদ্ধে। গড়ে তোলেন ফিল্ড হাসপাতাল। মাতৃভিটার ঋণ শোধের জন্য জাফরুল্লাহ চৌধুরী সে যে লড়াই শুরু করলেন তা আজো চলছে। মুক্তিযুদ্ধের পর গড়ে তোলেন গণস্বাস্থ্য কেন্দ্র। কম পয়সায় কীভাবে চিকিৎসা সেবা গরীবের কাছে পৌঁছে দেয়া যায় তার চেষ্টা করে গেছেন আজীবন। অবিরাম সংগ্রামী জাফরুল্লাহ চৌধুরীর গণস্বাস্থ্য কেন্দ্র করোনার এই সংকটেও দাঁড়িয়েছে মানুষের পাশে। করোনা পরীক্ষার জন্য তৈরি করেছে কিট।
সে কিট কার্যকর কি-না তা জানতে অপেক্ষা কবে শেষ হবে কেউ জানে না। ত্রাণ বিতরণে জাফরুল্লাহ চৌধুরী ছুটে গেছেন মানুষের পাশে। এরই মধ্যে দুঃসংবাদ এসেছে তিনি নিজেও করোনায় আক্রান্ত। কিডনি সমস্যায় ভোগা জাফরুল্লাহ চৌধুরীর সুস্থতা কামনায় প্রার্থনায় বসেছেন বহু মানুষ। সামাজিক যোগাযোগ মাধ্যমেও অনেকে তার জন্য দোয়া জানিয়েছেন-

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক আসিফ নজরুল লিখেছেন, অসীম দায়িত্ববোধ থেকে তিনি ছোটাছুটি করতেন নানা কাজে। সবসময় ভয় হতো উনাকে নিয়ে। অবশেষে তাই হলো। ডা. জাফরুল্লাহ করোনা আক্রান্ত হয়েছেন। তিনি বলেন, গণস্বাস্থ্যের কিট আছে বলেই সঙ্গে সঙ্গে জানতে পেরেছি। না হলে আমি ১শ' জনকে আক্রান্তও করে ফেলতে পারতাম। তিনি রোগমুক্তির জন্য সবার কাছে দোয়া চেয়েছেন। এই অসামান্য মানুষটার জন্য সবাই দোয়া করি।

যুক্তরাষ্ট্রের ইলিনয় স্টেট ইউনিভার্সিটির রাজনীতি ও সরকার বিভাগের ডিস্টিংগুইশড প্রফেসর আলী রীয়াজ লিখেছেন, করোনাভাইরাসে আক্রান্ত গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। আমি তার সুস্থতা কামনা করি| তিনি মানবজমিনকে বলেন, গণস্বাস্থ্যের কিট আছে বলেই সঙ্গে সঙ্গে জানতে পেরেছি। দেশের মানুষের জন্যে তাকে দরকার, আরো অনেক দিন - এই দু:সময়ে তো অবশ্যই।

সিনিয়র সাংবাদিক পীর হাবিবুর রহমান লিখেছেন, ডা:জাফরুল্লাহ চৌধুরী। একজন দেশপ্রেমিক মুক্তিযোদ্ধা।একাত্তরে সেই মাতৃভূমির স্বাধীনতার জন্য বিলেতের উচ্চশিক্ষার জীবন ছেড়ে এসেছিলেন রনাঙ্গনে। স্বাধীন দেশে তারপর দেশ ও মানুষের জন্য আজন্ম লড়ে গেছেন। আজীবন মুক্তিযোদ্ধা। নিজের ভাগ্যবদল ভোগ বিলাসের জীবন নয়। দেশ ও মানুষের ভাগ্যবদলের জন্য নিজের জীবন বিলিয়ে দিয়েছিলেন।এদেশের ওষুধ শিল্পের বিকাশ, গরিবের চিকিৎসা সেবায় তার অবদান ইতিহাস।তার রাজনৈতিক মতের সাথে একমত হতে না পারি, কিন্তু তার দেশপ্রেম মানুষের কল্যানে লড়াইকে কৃতজ্ঞচিত্তে সম্মান জানাই।করোনার বিরুদ্বে লড়াইয়ের ডাক দেয়া এই বীর আজ করোনায় আক্রান্ত।নিয়মিত ডায়ালাইসিস করা কিডনি রোগী ডা: জাফর উল্লাহ চৌধুরীসহ যারা করোনায় আক্রান্ত সবার জন্য দোয়া করি।সৃষ্টিকর্তা তাদের হেফাজত করুন।

চৌধুরী মো. ফয়সাল লিখেছেন. একজন সত্যিকারের দেশ প্রেমিক, সৎ, সাহসী, বীর মুক্তিযোদ্ধা ডা. জাফরুল্লাহ চৌধুরী স্যার। আল্লাহ উনাকে দ্রুত সুস্থতা দান করুন, আমিন ।

এডভোকেট রহমান জাহিদ লিখেছেন, ইনশাআল্লাহ ড. জাফরুল্লাহ আপনি করোনা ভাইরাসকে পরাজিত করে আমাদের মাঝে ফিরে আসবেন।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

মোঃশাহাবুদ্দিন

২০২০-০৫-৩০ ০৫:২৯:০৮

ডাঃজাফরুল্লাহ স্যার একজন মানব সিংহ। তিনি মানবতার দূত। সেজন্যই তো গুগলে সার্চ দিলে তিনাকে পাওয়া যায়। সীমিত ভাষা জ্ঞান নিয়ে তার সম্পর্কে কিছু লেখা দুষ্কর। fcps শেষ বর্ষ শেষ না করেই আহত মাতৃভূমির জন্য ছুটে এসেছিলেন সেই "৭১" এ। যাই হোক ১৬ কোটি মানুষের প্রানের মানুষ মনের পুরুষ। শুভ কামনা সেই সাথে হায়াতে তৈয়বা কামনা করছি। মোঃ শাহাবুদ্দিন সহঃউপঃ পুলিশ পরিদর্শক সিরাজগঞ্জ সদর থানা, সিরাজগঞ্জ 01717729437

সৈয়দ আশরাফ উদ্দিন আহ

২০২০-০৫-২৮ ১৪:৩৫:১০

দলমত নির্বিশেষে স্যারের জন্য প্রার্থনা করুন।

Zakir Hossen

২০২০-০৫-২৭ ০৯:২৬:৫৫

আল্লাহ তাঁকে সুস্থ করে দাও!

Aziz Hasan

২০২০-০৫-২৭ ১৬:৪৮:৪৯

A real patriot, history will place him in a golden chapter.

মোঃজাকির হোসেন সুজন

২০২০-০৫-২৬ ১৫:৪৮:৩৩

দোয়া করি আল্লাহ পাক সুস্থতা দান করেন আমীন

ফিরোজ আহমেদ

২০২০-০৫-২৬ ১৩:২৭:০৪

রাজনীতির আগে দেখতে হবে ব্যক্তিটি কেমন, কিন্তু দু:খের বিষয় আমাদের দেশে এখন রাজনৈতিক পরিচয় আগে তার পর অন্য কিছু, তাইতো আমরা বানরের তেলমাখা বাশে বেয়ে উঠার মতো উঠছি। জাফরউল্লাহ চৌধুরি একজন পরীক্ষিত দেশপ্রেমিক এব্যপারে কেউ দ্বিমত করার সুজোগ নেই, তার অনেকদিন বেঁচে থাকা দেশের জন্য প্রয়োজন, আল্লাহ্ তায়ালা তাকে যেন স্বুস্হ হায়াত দান করেন।

আব্দুল মজিদ।

২০২০-০৫-২৬ ২২:৪৩:২৬

উনি কোন রাজনৈতিক আদর্শে বিশ্বাসী, সেটা বড় কথা নয়। উনি বেঁচে থাকলে ভাল। না থকলে একজন সত্যিকারের বঙ্গবীর হিসেবেই মানুষের মনে জাগ্রত থাকবে।

afsar shikder

২০২০-০৫-২৬ ২২:৩২:৩৯

may allah save him.

Md abdul kadir

২০২০-০৫-২৬ ০৮:৩৩:৩৫

আল্লাহ তুমি এই নিবেদিত মানুষটাকে সুস্থ করে দাও। আমিন

Md Bhuiyan

২০২০-০৫-২৬ ২১:২৪:১৬

আল্লাহ উনাকে দ্রুত সুস্থতা দান করুন, আমিন ।

Md Bhuiyan

২০২০-০৫-২৬ ২১:২৩:৪৩

আল্লাহ উনাকে দ্রুত সুস্থতা দান করুন, আমিন ।

মোহাম্মদ সাইফ উদ্দিন

২০২০-০৫-২৬ ০৭:২৫:৪৪

হে পরম করুনাময়, তোমারই এক অতি খুদ্র সৃষ্টি বর্তমান সময়ের এক আতঙ্ক এক মহা মসিবত করোনার সংক্রমণ থেকে দেশের এই সূর্য সন্তানকে দ্রুত আরোগ্য দান করো ।

মাসুম

২০২০-০৫-২৬ ০৭:১৬:১৬

আমি উনার আশু রোগ মুক্তি কামনা করছি । আমাদের চোখে উনি একজন কিংবদন্তী । ১৯৭১ সালে উনার মধ্যে যে দেশপ্রেম আমরা দেখেছিলাম স্বাধীনতার প্রায় ৫০ বছর পরও সেই দেশপ্রেমের সামান্যতম ঘাটতিও পড়েনি । উনার প্রতিষ্ঠানের তৈরী কিট নিয়ে সরকার যো নোংরামী করছে তাতে সরকারেরই ইমেজ নষ্ট হচ্ছে আর উনার দেশপ্রেম মানুষের কাছে বড় হয়ে ফুটে উঠছে ।

Abdul Mannan Bhuyan

২০২০-০৫-২৬ ০৪:৪৩:২০

আমি 100% আল্লাহুর উপর বিশ্বাস রাখি আল্লাহু ওনাকে সুস্থ করে দিবেন ।

হুমায়ুন

২০২০-০৫-২৬ ০৪:৪২:৪৪

আল্লাহ্ এই সাদা মনের মানুষটিকে সার্বিক সুস্হতা ও দীর্ঘায়ু দান করুন। আমিন।

Akhter Hossain Raju

২০২০-০৫-২৬ ০৪:১১:১৯

আপনার সুস্থতা বাংলাদেশের জন্য অনেক দরকার, তবে সুস্থ্যের পর নেতিবাচক রাজনৈতিক ছেড়ে ইতিবাচক রাজনৈতিক ধারায় ফিরবেন এটাই কামনা করি, আর আপনার রাজনীতি না করাই ভালো, করান রাজনীতি না করলে সমস্ত জাতি-ই আপনাকে ভালো বাসবে কেন আপনি এই নোংরা রাজনীতি কর পুরো জাতির ভালো বাসা না নিয়ে একাংশের ভালোবাসা নিয়ে আপনার প্রতিবা নস্ট করছেন ? উদাহরণ হিসেবে ড. ইউনুস।

মোঃ তৌফিক হোসাইন

২০২০-০৫-২৬ ০৪:০৪:০৬

প্রিয় জাফরুল্লাহ স্যার আপনার করোনাভাইরাস আক্রান্তের খবর শুনে মনটা কেঁপে উঠলো। এদেশে জন্য এই মূহুর্তে আপনার মতো সৎ,দেশ প্রেমিকের বড় বেশী প্রয়োজন। আপনি সাহস হারাবেন না। আপনি অবশ্যই সুস্থ হবেন। আপনার জন্যে দোয়া রইল।

মোহাঃ মনিরুল ইসলাম

২০২০-০৫-২৬ ০৩:৫২:১৩

আমি আল্লাহর কাছে প্রার্থনা করি যেন স্যার দ্রুত সুস্থ হয়ে যান। আমাদের এই দুঃসময়ে স্যারকে বড় প্রয়োজন।

Md. JAC

২০২০-০৫-২৬ ১৬:২৫:১৯

ডাঃ জাফর উল্লাহ চৌধুরীর সুস্থতা কামনা করি। আল্লাহ্‌ তাকে সুস্থতা দান করুক।

হাবিব

২০২০-০৫-২৬ ০৩:১৪:২০

হে আল্লাহ ডা জাফরুল্লাহ স্যার কে সুস্হতা দান করেন

anwar hossain

২০২০-০৫-২৬ ১৫:৫৫:০৩

আজীবন যদি কেউ এই দেশের জন্য মুক্তির যুদ্ধ করে থাকেন সেখানে ড:জাফরউল্লাহ চৌধুরীর নাম প্রথমেই আসবে মহান আল্লাহর কাছে প্রার্থনা করি আল্লাহ তুমি এই মাত্রিভকতো গুনিজনকে সুস্হ করে দাও।

Saiful Haque

২০২০-০৫-২৬ ০২:৪৬:৫৯

চোখ বেয়ে নেমে এলো জল তোমার করোনা আক্রান্তের সংবাদ পড়ে চোখ বেয়ে নেমে এলো জল উষ্ণ লোনা সে জলের ধারা মুছে হে আমরণ মুক্তি সংগ্রামী তোমার জন্য আল্লাহর কাছে প্রার্থনা করছি। তুমি ফিরে এসো আমাদের মাঝে এই ভাটি বাংলার সবুজ মাটিতে তোমাকে আরেকবার বিজয়ের মাল্য পড়াতে চাই হে মুক্তি সংগ্রামী ফিরে এসো আমাদের মাঝে এই সমতলে এই সমতটে হে আল্লাহ তুমি ফিরিয়ে দিয়ো আমাদের আমরণ মুক্তি সংগ্রামী নেতাকে ইয়া শাফিয়াল আমরাজ তুমি দয়া কর ফিরিয়ে দাও ফিরিয়ে দাও।

Abutaleb Hazari Feni

২০২০-০৫-২৬ ০২:৪৩:২৫

হে আল্লাহ্ স‍্যারকে সুস্থ করে দেন।

মোহাম্মদ আলাউদ্দীন,

২০২০-০৫-২৬ ১৫:২৪:৫০

আল্লাহ আপনাকে উত্তম প্রতিদান দিন। এবং আমি আল্লাহর কাছে প্রার্থনা করি যে আপনাকে এবং সবাইকে কোবিড ১৯ থেকে মুক্তি দেওয়ার জন্য। আমীন

Md.Rafiqul Islam

২০২০-০৫-২৬ ০১:৫১:৩৫

I pray to Allah for his quick recovery.

Md. Monjur e Elahi

২০২০-০৫-২৬ ০১:৪৮:৩১

আসসালামুয়ালাইকুম। ড. জাফরুল্লাহ চৌধুরী স্যার, আপনার সুস্থতা কামনা করছি। নিশ্চয়ই আল্লাহ রাব্বুল আলামীন আপনাকে সম্পূর্ন সুস্থ করে আমাদের মাঝে আরো হাজার বছর বাঁচিয়ে রাখবেন। সাথে, ঘৃণা করি ঐ সমস্ত নরপিশাচদের যারা আল্লাহর সৃষ্টি শ্রেষ্ঠ জীব মানব জাতির জীবন নিয়ে ছিনিমিনি খেলছে। নিশ্চয়ই মৃত্যুর পরে জাহান্নাম ই হবে তাদের এক মাত্র স্থান।

Aminul Islam

২০২০-০৫-২৬ ০০:২০:০৮

এমন মহান দেশ প্তেমিক বাংলাদেশে মাত্র কয়েকজনই জম্ভেছেন। এই সকল মহান পুরুষের নিজের কোন চাহিদা নাই। দেশের সাধারণ মানুষের কল‍্যানেই এদের সব সুখ। আল্লাহ্ এনাদেরকে দীর্ঘ জীবি করুন।

MD.SAHEB ALI

২০২০-০৫-২৬ ০০:১৯:০০

আল্লাহ স্যারকে তারাতারি সুস্থ করে তুলুন। আমিন।

Maqsoud

২০২০-০৫-২৬ ০০:১৬:৩২

স্যার অবশ্যই সুস্থ হয়ে উঠবেন ইনশাআল্লা।

মৌমাছি

২০২০-০৫-২৬ ০০:১২:০০

Allah unake sustota dan korun amin

Adv Solaiman

২০২০-০৫-২৫ ২৩:৫৫:৪৩

Dear Editor, I passed my opinion yesterday for recovery of Dr. Zafarullah Chowdhury, but today you published many opinion for recovery of Dr. Chowdhury but there is not my name although most of them are intellectuals but one advocate's name is there also. However I again pray to Allah for recovery renowned patriotic F.F Dr. Chow. Ameen, adv Solaiman, Bangladesh Supreme Court.

Nazmul

২০২০-০৫-২৫ ২৩:৫৪:৫৮

নিঃসন্দেহে একজন প্রকৃত মুক্তিযোদ্ধা এবং ভালো মানুষ অবশ্য উনার জন্য সবাই দোয়া করি নিশ্চয়ই উনি ফিরে আসবেন আমাদের মাঝে আগের মত

Mustafa Ahsan

২০২০-০৫-২৫ ২৩:৩২:৩১

আজীবন যদি কেউ এই দেশের জন্য মুক্তির যুদ্ধ করে থাকেন সেখানে ড:জাফরউল্লাহ চৌধুরীর নাম প্রথমেই আসবে মহান আল্লাহর কাছে প্রার্থনা করি আল্লাহ তুমি এই মাত্রিভকতো গুনিজনকে সুস্হ করে দাও।

Shohel Omitav

২০২০-০৫-২৫ ২৩:২৩:০০

আল্লাহ এই মহান মানুষটিকে তাড়াতাড়ি সুস্থ করুন। স্যারকে আমাদের অনেক প্রয়োজন।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর



অনলাইন সর্বাধিক পঠিত