কড়া জবাব মনিষার

বিনোদন ডেস্ক

বিনোদন ২৩ মে ২০২০, শনিবার

নেপাল-ভারত বিতর্কে জড়িয়ে গেল বলিউড অভিনেত্রী মনীষা কৈরালার নাম। নেপালের বিদেশমন্ত্রীর দাবির সঙ্গে গলা মেলালেন এ অভিনেত্রী। নেপালের দাবি, ভারতের তিনটি জায়গা তাদের। ১৮ই মে নেপালের তরফে একটি নতুন মানচিত্র প্রকাশ করা হয়। তাতে ভারতের তিনটি জায়গা- লিপুলেখ, লিমপিয়াধুরা, কালাপানিকে নেপালের বলে দাবি করা হয়েছে। তা নিয়ে ইতিমধ্যেই বিতর্ক চরমে। আর সেই বিতর্কেই খানিকটা ঘি ঢেলেছেন মনীষা। তিনি সোশ্যাল নেটওয়ার্কে নেপালের বিদেশমন্ত্রীকে সমর্থন করে বলেন, আমাদের ছোট দেশেরও আত্মমর্যাদা রয়েছে।
নাম না করে চীনকেও টেনে আনেন তিনি। বলেন, তিনটি দেশের একসঙ্গে বসে এই বিতর্ক মিটিয়ে নেওয়া উচিত।

মনীষা বহু বছর ধরেই বলিউডে টানা কাজ করে চলেছেন। এক সময় বলিউডের এক নম্বর অভিনেত্রীর দৌড়েও তিনি ছিলেন। নেপালে বিখ্যাত কৈরালা পরিবারের মেয়ে তিনি। তার দাদু ছিলেন নেপালের প্রধানমন্ত্রী। তার পরিবার থেকে আরো তিনজন প্রধানমন্ত্রী হয়েছেন।মনীষা ক্যানসারে আক্রান্ত হয়েছিলেন। একসময় সেই অসুস্থতা সারিয়ে আবার ফিরে আসেন পুরোদস্তুর অভিনয়ে। তারপর থেকে এখনো কাজ করে চলেছেন। সব মিলিয়ে বলিউড যে তাকে প্রচুর কিছু দিয়েছে, সে কথা অস্বীকার করার জায়গা নেই। সেই কারণেই মনীষার বিরুদ্ধে ক্ষুব্ধ নেটিজেনরা। তাদের বক্তব্য, এতদিন ভারতে থেকে এবং বলিউডে কাজ করে মনীষা নেপালের সুরে সুর মেলাতে পারেন না। বিশেষত, যেখানে নেপাল যে দাবিটি করেছে, সেটি ভারতের পক্ষে অবমাননাকর।

অনেক ভারতীয় সোশ্যাল নেটওয়ার্কে মনীষাকে ভারত ছেড়ে নেপালে ফিরে যাওয়ার কথা বলেছেন। অনেকেরই বক্তব্য, ভারতে থাকা বাকি নেপালিদেরও নিজের দেশে ফিরে যাওয়া উচিত। অভিনেত্রী অবশ্য মত থেকে সরছেন না। বিতর্কের কড়া জবাব দিয়েছেন তিনি। তার কথায়, নেপালের মতো ছোট দেশেরও সম্মানের সঙ্গে নিজের দাবিগুলো জানানোর অধিকার আছে। আর আমি সত্যির পক্ষে কথা বলেছি। সত্য বলতে কখনো পিছপা হই না, হবোও না। আর এই নিয়ে যারা সমালোচনা করছেন তাদের পাত্তা দেয়ার সময় নেই আমার।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Zahangir

২০২০-০৫-২৪ ১৯:২৩:৩৬

একেই বলে দেশপ্রেম। তবে, ভাবি আমাদের দেশের কিছু শিল্পী সাহিত্যিক, অভিনেতা অভিনেত্রীর কথা - যারা ভারত কৃত সব কিছুই অমৃতসম ভাবে। আর দেশ হিসেবে নেপাল যা করেছ, সেটাইতো সব সার্বভৌম দেশের নেতা-নেত্রীদের, বিশেষ করে যারা ক্ষমতায় থাকেন তাদের করা উচিত। কিন্তু আমাদের দেশের বেলায় কেনো যেন মনে হছে চাকা পিছনের দিকে ঘুরছে।

আপনার মতামত দিন



বিনোদন সর্বাধিক পঠিত