তারকা যখন ঘরে

আসুন সামর্থ্য অনুযায়ী অসহায় মানুষদের সাহায্য করি -সুজানা জাফর

স্টাফ রিপোর্টার

বিনোদন ২৩ মে ২০২০, শনিবার | সর্বশেষ আপডেট: ৮:২৪

করোনাভাইরাসের থাবা এখন সারা বিশ্বে। এই ভাইরাস থেকে দূরে থাকতে তারকারা যার যার ঘরে অবস্থান করছেন। এদিকে গত দুই মাসেরও বেশি সময় ধরে দুবাইতে রয়েছেন জনপ্রিয় মডেল-অভিনেত্রী সুজানা জাফর। সেখানে তিনি বাসাতেই অবস্থান করছেন। বাসায় থেকে এরইমধ্যে দুবাই প্রবাসী বালাদেশী যারা করোনার কারণে বেশ খারাপ অবস্থায় দিনযাপন করছেন তাদের পাশে দাঁড়িয়েছেন তিনি। শুধু তাই নয়, দুবাই থেকে দেশেও অনেক অসহায় মানুষের পাশে দাঁড়াচ্ছেন এই তারকা। সুজানা দুবাই থেকে বলেন, করোনায় অনেক মানুষের অবস্থা বিপর্যস্ত। আমি দুবাইতে বাসায়ই থাকছি।
ইবাদত করে ও বিপর্যস্ত মানুষের কথা ভেবে দিন কাটছে আমার।

আমি বাসায় থেকে চেষ্টা করে যাচ্ছি দুবাই প্রবাসী এবং দেশের অসহায় মানুষকে কিভাবে সাহায্য করা যায়। গত দুই মাসে দেশের অনেক অসহায় মানুষের পাশে দাঁড়ানোর তৌফিক আল্লাহ আমাকে দিয়েছেন। এই আপদে মানুষের পাশে দাঁড়াতে পারছি, তাদের সহযোগিতা করতে পারছি এটাই আমার কাছে বড় বিষয়। সুজানা আরো বলেন, নামাজ পড়ছি, রোজা রাখছি, ইতিকাফ করেছি। আল্লাহকে মন থেকে ডাকছি। করোনা মহামারীর এই বিপদ থেকে তিনিই আমাদের রক্ষা করতে পারেন। সবার কাছে আমার একটা অনুরোধ রয়েছে। সেটা হলো সম্ভব হলে যাকাত দিয়ে দিন।

বছরের যে কোনো সময় যাকাত দেওয়া যায়। রমজানে দেওয়া হয় এই জন্য যে, সে সময় আদায় করলে সওয়াব ও বরকত বহু গুণ বেশি হয়। আপনার সম্পদের ওপর যাকাত ফরয হলে, হিসেবে করে আদায় করে ফেলুন। এতে কিছু সামর্থ্যহীন মানুষের বড় ধরনের উপকার হবে। আসুন সামর্থ্য অনুযায়ী অসহায় মানুষদের সাহায্য করি। সুজানা বলেন, এই করোনার সময় সবার ঘরে থাকা উচিত। সামাজিক দুরত্ব বজায় রাখতে হবে। আমি সবাইকে অনুরোধ করবো বাসায় থাকতে। বেশি বেশি ইবাদত করতে। আর যার যার সামর্থ্য অনুযায়ী অসহায় মানুষের পাশে দাঁড়াতে।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Sheikh Afshar Amim T

২০২০-০৫-২৩ ০৪:৪০:৫০

Alhamdulillah sumya Zafar suzena onak valo bolsa. I always respect her from my heart. Apnar shobai ja jakhana aasa shobi Suzena zafar jonno Dua korba bashi kora.

আপনার মতামত দিন



বিনোদন সর্বাধিক পঠিত