অসহায় ক্রীড়াবিদদের ক্রীড়া মন্ত্রণালয়ের চেক হস্তান্তর

স্পোর্টস রিপোর্টার

খেলা ২১ মে ২০২০, বৃহস্পতিবার

করোনা ভাইরাসের কারণে যেসব ক্রীড়াবিদ আর্থিক সংকটে পড়েছেন, তাদের সহায়তার ঘোষণা দিয়েছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। ১০০০ ক্রীড়াবিদকে ১০ হাজার টাকা করে সহায়তা দেয়ার কথা বলেছিলেন তিনি।  বিসিবির সহায়তায় প্রাথমিকভাবে বাছাই করা ফেডারেশনগুলোর তালিকা থেকে ৫০১জন ক্রীড়াবিদকে প্রতিশ্রুত অর্থ প্রদান শুরু করছে জাতীয় ক্রীড়া পরিষদ।
গতকাল দুপুর সাড়ে ১২টায় জাতীয় ক্রীড়া পরিষদ অডিটোরিয়ামে এই চেক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন। অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন যুব ও ক্রীড়া সচিব মো. আখতার হোসেন।  দেশে ক্রীড়া ফেডারেশন ও এসোসিয়েশনের সংখ্যা ৫৩টি। এর মধ্যে প্রথম ধাপে ২৪টি ফেডারেশনকে বেছে নিয়ে এ সহায়তা দিয়েছে সরকার। এ সহায়তায় অগ্রাধিকার দেয়া হয়েছে সক্রিয় ফেডারেশনগুলোকে।
জাতীয় চ্যাম্পিয়নশিপসহ নিয়মিত অন্যান্য প্রতিযোগিতা করে তারাই ছিলেন প্রথম ধাপের তালিকায়। যে খেলাগুলোতে দুস্থদের সহায়তা করা হচ্ছে সেগুলোর মধ্যে সবচেয়ে বেশি পাচ্ছে ফুটবল থেকে। জানাগেছে পুরুষ ও নারী মিলিয়ে প্রায় দেড়শ ফুটবলার এই সহায়তা পাচ্ছেন।
 

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

রাতে বায়ার্ন-ডর্টমুন্ড দ্বৈরথ

বাভারিয়ানরা আজ পাচ্ছে না আলকানতারাকে

২৬ মে ২০২০



খেলা সর্বাধিক পঠিত