ইংল্যান্ডে ফুটবলারদের ‘গিনি পিগ’ বানানো হয়েছে

স্পোর্টস ডেস্ক

খেলা ২১ মে ২০২০, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ৩:৩৩

দীর্ঘ দিন পর গতকাল প্রথমবার গ্রুপ অনুশীলনের সুযোগ পায় ইংলিশ প্রিমিয়ার লীগের দলগুলো। আর এমন অনুশীলনের প্রথম দিনেই বোমা ফাটালেন অসন্তুষ্ট তারকা ড্যানি রোজ। টটেনহ্যাম হটস্পারের ইংলিশ ডিফেন্ডার বলেন, খেলোয়াড়দের সঙ্গে গবেষণাগারের ইঁদুরের মতো আচরণ করা হচ্ছে। ৭২ দিন ধরে বন্ধ রয়েছে ইংলিশ প্রিমিয়ার লীগের খেলা। মঙ্গলবার অনুশীলনের আগে ইংলিশ প্রিমিয়ার লীগের ১৯ ক্লাবের ৭৪৮ জন খেলোয়াড় ও স্টাফের করোনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় তিনটি ক্লাবের ছয় জন খেলোয়াড়ের করোনা শনাক্ত হয়।
এবারের প্রিমিয়ার লীগে ধারে (লোন) নিউক্যাসল ইউনাইটেডে যোগ দেয়া ড্যানি রোজ লকডাউন কৌশল নিয়ে সন্তÍুষ্ট নয়। রোজ বলেন, ‘আমিও ফুটবলে ফিরতে মরিয়া । কিন্তু এই মুহূর্তে  যে পরিস্থিতি, বৈশি^ক মহামারিতে মানুষের অবস্থা অনেকই খারাপ।
আমি সব বিষয়ে অভিযোগ করবো না। শুধু বলতে চাই যে লোকেরা মনে করছে আমাদের ফুটবলে ফেরা উচিৎ, যেন আমরা গিনি পিগ বা গবেষণাগারের ইঁদুর। আর এই ধাপটা আমরা পরীক্ষা করে দেখছি এটা কাজে দেয় কিনা।’
ইংলিশ প্রিমিয়ার লীগের খেলা পুনরায় শুরু করার বিরুদ্ধে ড্যানি রোজ। ইংল্যান্ড জাতীয় দলের হয়ে গত চার বছরে ২৯ ম্যাচ খেলে নেয়া ডিফেন্ডার এর আগে সামাজিকমাধ্যম ইন্সটাগ্রামে বলেনÑ সরকার বলছে ফুটবল ফেরাও কারণ এটা জাতির মনোবল বাড়াবে, আমি জাতির মনোবল নিয়ে এভাবে ভাবতে চাই না। মানুষের জীবন এখন ঝুঁকিতে, সবাই জানে আমি কী বলছি? সংখ্যাটা (করোনা) বেশ কমে না আসা পর্যন্ত ফুটবল ফেরানোর বিষয়ে কথা বলাও উচিৎ নয়। আমি ঘোষণা শুনেছি আগামী ১লা জুনের আগে ফুটবল ফিরছে না বা এমন কিছু। তবে কোনটাতে এমনকি মনোযোগও দেইনি আমি।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

রাতে বায়ার্ন-ডর্টমুন্ড দ্বৈরথ

বাভারিয়ানরা আজ পাচ্ছে না আলকানতারাকে

২৬ মে ২০২০



খেলা সর্বাধিক পঠিত