কিশোরগঞ্জে ফের করোনার ভয়াবহ বিস্তার, তিনদিনে শনাক্ত ৪২, মৃত্যু ২

স্টাফ রিপোর্টার, কিশোরগঞ্জ থেকে

বাংলারজমিন ২০ মে ২০২০, বুধবার

কিশোরগঞ্জের জেলায় আবারও ভয়াবহ বিস্তার ঘটছে প্রাণঘাতী করোনাভাইরাসের। গত তিন দিনে নতুন করে ৪২ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে মারা যাওয়া দুই ব্যক্তি রয়েছেন। এর মধ্যে সোমবার একজন মৃত ব্যক্তিসহ ৭ জন, মঙ্গলবার একজন মৃত ব্যক্তিসহ ১৬ জন এবং বুধবার ১৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট ২৫৩ জনের করোনা শনাক্ত হয়েছে। তবে এতোদিন করোনা পরিস্থিতি উন্নতির দিকে থাকলেও গত তিন দিন ধরে পুনরায় সংক্রমণের উর্ধগতি দেখা দিয়েছে।
কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান জানান, গত শনিবার জেলায় সংগৃহীত ১২০ জনের নমুনার মধ্যে ১১৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। মহাখালীর ইনস্টিটিউট অব পাবলিক হেলথ (আইপিএইচ) থেকে পাঠানো এসব নমুনা পরীক্ষার রিপোর্ট বুধবার সকালে পাওয়া যায়। রিপোর্টে নতুন করে করোনা শনাক্ত হওয়া ১৯ জনের মধ্যে ১০ জন পুরুষ, ৫ জন মহিলা ও ৪ জন শিশু।
তাদের মধ্যে ভৈরব উপজেলার একজন, কিশোরগঞ্জ সদর উপজেলার ২ জন, করিমগঞ্জ উপজেলার ৩ জন, তাড়াইল উপজেলার একজন, পাকুন্দিয়া উপজেলার ২ জন, কটিয়াদী উপজেলার ২ জন ও বাজিতপুর উপজেলার ৮ জন। এর মধ্যে বাজিতপুর উপজেলার ৮জনই এক পরিবারের। জেলায় মোট করোনা শনাক্ত হওয়া ২৫৩ জনের মধ্যে ইতোমধ্যে ১৮৩ জন সুস্থ হয়ে ওঠেছেন। বর্তমানে জেলায় মোট ৬৯ জন করোনা রোগী এবং ৫ জন সাসপেক্টটেড বিভিন্ন হাসপাতাল ও নিজ বাড়িতে আইসোলেশনে রয়েছেন। এর মধ্যে অন্য জেলা থেকে আগত ৬ জন করোনা পজেটিভ রয়েছেন।
এদিকে কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে গত ১৫ই মে রাত ১১টার দিকে মারা যাওয়া ভৈরবের মৎস্য ব্যবসায়ী অমিয় দাস (৬০) এবং বাজিতপুরের নিজ বাড়িতে গত ১৩ই মে করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া মো. আল আমিন মিয়া (৬০) করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন। কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, করোনাভাইরাসের উপসর্গ থাকায় মারা যাওয়ার আগের দিন ১৪ই মে অমিয় দাসের নমুনা সংগ্রহ করা হয়েছিল। নমুনা পরীক্ষার রিপোর্টে তার কোভিড-১৯ পজেটিভ এসেছে। এছাড়া বাজিতপুরে গত ১৩ই মে করোনা উপসর্গ নিয়ে মো. আল আমিন মিয়া মারা যাওয়ার পর ওইদিনই তার নমুনা সংগ্রহ করা হয়েছিল। তার নমুনা পরীক্ষার রিপোর্টও কোভিড-১৯ পজেটিভ এসেছে।
ভৈরব পৌরশহরের চ-িবের দক্ষিণপাড়ার বাসিন্দা অমিয় দাস ভৈরব নৈশ মৎস্য আড়তের একজন প্রতিষ্ঠিত মৎস্য ব্যবসায়ী ছিলেন। অন্যদিকে মো. আল আমিন মিয়া বাজিতপুর পৌরসভার চারবাড়িয়া এলাকার বাসিন্দা।
সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান আরো জানান, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ নিয়ে কিশোরগঞ্জ জেলায় মোট সাতজন মারা গেছেন। অমিয় দাস ও আল আমিন মিয়ার আগে করিমগঞ্জ উপজেলার জঙ্গলবাড়ি মুসলিমপাড়া গ্রামের সেলিম মিয়া (৪৬), কিশোরগঞ্জ জেলা শহরের বড়বাজার টেনু সাহার গলি এলাকার নিতাই (৬০), হোসেনপুর উপজেলার গোবিন্দপুর ইউনিয়নের দক্ষিণ পানান গ্রামের ১০ বছর বয়সী শিশু মিজান, কুলিয়ারচর উপজেলার গোবরিয়া আব্দুল্লাহপুর ইউনিয়নের মাতুয়ারকান্দা গ্রামের মোস্তফা মিয়া (৬০) এবং কটিয়াদী উপজেলার করগাঁও ইউনিয়নের বাট্টা গ্রামের তরুণ ভূইয়া (৪০) মারা যান।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

পাকুন্দিয়ায় আরও তিনজনর করোনা শনাক্ত

২৬ মে ২০২০

কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলায় কয়েক দিন বিরতি দিয়ে আবারও বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। নতুন করে আজ ...

চাঁদপুরে করোনার উপসর্গ নিয়ে স্বাস্থ্য কর্মীর মৃত্যু

২৬ মে ২০২০

চাঁদপুর শহরের গুয়াখোলা এলাকায় করোনাভাইরাসের উপসর্গ নিয়ে হৃদয় চন্দ্র বণিক (৫৯) নামের এক স্বাস্থ্য সহকারীর ...

গোয়াইনঘাটে পাহাড়ি ঢলের তোড়ে নিখোঁজ ১

২৬ মে ২০২০

 সিলেটের গোয়াইনঘাটে ১ রুস্তমপুর ইউনিয়নে মাটি কাপা রাস্তার ভাঙ্গা সাতরাইয়া পাড়ি দিতে গিয়ে পাহাড়ি ঢলের ...

দিরাইয়ে লেগুনার ধাক্কায় শিশু নিহত

২৬ মে ২০২০

সুনামগঞ্জের দিরাইয়ে বেপরোয়া লেগুনার ধাক্কায় ৪ বছরের এক শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। মঙ্গলবার দুপুরে দিরাই ...

আম্ফানে পূর্ব সুন্দরবনের ক্ষতি প্রায় দুই কোটি টাকার

২৬ মে ২০২০

ঘুর্ণিঝড় আম্ফানে পূর্ব সুন্দরবনের ক্ষতির পরিমান প্রায় ২ কোটি টাকা। এর মধ্যে বনের গাছের ক্ষতি ...

সীতাকুণ্ডে করোনা উপসর্গ নিয়ে দুইজনের মৃত্যু

২৬ মে ২০২০

সীতাকুণ্ডে করোনা উপসর্গ নিয়ে দুজনের মৃত্যু  হয়েছে। তারা হলেন,উপজেলার ১নং সৈয়দপুর ইউনিয়নের মহানগর এলাকার আমির ...

টাঙ্গাইলে একই পরিবারের ৫ জনসহ আরও ৩৫ জনের করোনা শনাক্ত

২৬ মে ২০২০

টাঙ্গাইলে নতুন করে আরও ৩৫ জনের করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার সংবাদ পাওয়া গেছে।এ নিয়ে পুরো ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত