কুমিল্লায় আরও ৭ জন আক্রান্ত

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে

অনলাইন ১৯ মে ২০২০, মঙ্গলবার, ৫:৪৮ | সর্বশেষ আপডেট: ৫:৫০

কুমিল্লা বেক্সিমকো ফার্মার ও সোনালী ব্যাংকে কর্মকর্তাসহ  নতুন করে ৭ জন আক্রান্ত  হয়েছে । এ নিয়ে জেলায় ৩০৭ জন অাক্রান্ত হল। এদিকে দেবীদ্বার উপজেলায় পরিস্থিতির অনেকটা উন্নতি হয়েছে। করোনা আক্রান্তদের একেবারে আলাদা করে ফেলায় আক্রান্ত কমেছে। সেখানে আজ মাত্র একজন আক্রান্ত হয়েছেন। তিনি গোমতি আবাসিক এলাকার বেক্সিমকো ফার্মার এমপিও। এ নিয়ে দেবিদ্বারে করোনা পজেটিভ সনাক্ত হয়েছে ১০৯ জন, মৃত্যু ৯ ও সুস্থ হয়েছে ২জন।
রাহ্মনপাড়ার উপজেলার পূর্ব পোমকারা গ্রামের ইউপি সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। দাউদকান্দি  উপজেলার সোনালী ব্যাংকের এক ব্যাংক কর্মকর্তার করোনা পজিটিভ।
তিতাস উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইপিআই টেকনিশিয়ান ও পরিসংখ্যানবিদ করোনায় আক্রান্ত ।
চান্দিনায় উপজেলায় নতুন করে ২ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়। এনিয়ে চান্দিনায়  ১৭ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এদের মধ্যে ১ জনের মৃত্যু হয়েছে। অপর ৫ জন সুস্থ্য হয়েছেন। সোমবার দুপুরে জেলা স্বাস্থ্য বিভাগ থেকে ওই দুই জনের নমুনা পরীক্ষার রিপোর্টে করোনা পজেটিভ ফলাফল আসে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ওই তথ্য নিশ্চিত করেন। আক্রান্তদের মধ্যে একজন যুবক রয়েছে। তার বয়স ২৫ বছর। সে উপজেলা সদরের পৌর এলাকার হারং গ্রামের পূর্বের আক্রান্ত বিজিবি সদস্যের পরিবারের সদস্য। আক্রান্ত অপরজন পৌর এলাকার পূর্ব বেলাশ^র গ্রামের পুরুষ (৫৫)। তবে তিনি কিভাবে সংক্রমিত হয়েছেন তা এখনও নিশ্চিতভাবে জানা যায়নি। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আহসানুল হক মিলু জানান- ’আজ ১৬ জনের নমুনার রিপোর্ট আসে। এর মধ্যে ২ জনের করোনা শনাক্ত হয়েছে ।নতুন আক্রান্তদের মধ্যে একজনের বাড়ি পূর্বে থেকেই লকডাউন করা আছে। অপর জনের বাড়ি লকডাউন করা হয় ।তার সংস্পর্শে আসাদের নমুনাও সংগ্রহ করা হবে।
কুমিল্লা মেডিক্যাল কলেজে পিসিআর ল্যাব করা ২২৮টি পরীক্ষার মধ্যে সিটি করপোরেশনের নেউরায় একজনের, পদুয়ার বাজার বিশ্বরোডের একজনের এবং সদর উপজেলার জগন্নাথ পুরের তেতুয়ারায় একজনের করোনা পজেটিভ। কুমিল্লা সদর হাসপাতালের এক নারী পরিচ্ছন্নতা কর্মীরও করোনা পজেটিভ।
কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মুজিবুর রহমান জানান, হাসপাতালের আইসোলেশনে থাকা  বাঞ্ছারামপুরের এক নারীর করোনা পজেটিভ ।এদের মধ্যে তিতাসে২ জন,চান্দিনায় ২ জন,দেবিদ্বারে ১ জন,ব্রাহ্মণপাড়ায় ১ জন এবং দাউদকান্দিতে ১ জন অাক্রান্ত। এ পর্যন্ত ৫৪৩৪ জনের নমুনা সংগ্রহ করে ৪৯৫৪ জনের রিপোর্ট পাওয়া যায়,যার মধ্যে ৩০৭ জনের করোনা পজিটিভ অাসে।অাজ একজন সুস্থ্য সহ এ পর্যন্ত ৫৫ জন সুস্থ্য হয়ে এবং এ পর্যন্ত ১৩ জনের প্রানহানী ঘটেছে।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

গণস্বাস্থ্যের কিটে পরীক্ষা

করোনায় আক্রান্ত ডা. জাফরুল্লাহ চৌধুরী

২৫ মে ২০২০



অনলাইন সর্বাধিক পঠিত



গণস্বাস্থ্যের কিটে পরীক্ষা

করোনায় আক্রান্ত ডা. জাফরুল্লাহ চৌধুরী