নবীগঞ্জে করোনাভাইরাস সচেতনতায় কাজ করছে 'এক মুঠো হাসি'

জবি প্রতিনিধি

শিক্ষাঙ্গন ২৬ মার্চ ২০২০, বৃহস্পতিবার

নবীগঞ্জ উপজেলায়  করোনা ভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ প্রতিরোধে সতর্কতামূলক বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে স্বেচ্ছাসেবী সংগঠন 'এক মুঠো হাসি '।

বৃহস্পতিবার (২৬শে মার্চ)  সকাল থেকে কার্যক্রমের অংশ হিসেবে নবীগঞ্জ উপজেলা সরকারি হাসপাতাল, নবীগঞ্জ উপজেলা পরিষদসহ শহরের  বিভিন্ন স্কুল, মসজিদ, মাদ্রাসা ও যানবাহনে জীবাণুনাশক স্প্রে ছিটানোর কার্যক্রম শুরু করে তারা। এবং নিত্য প্রয়োজনীয় মালামাল কেনার সময় লোকজন সতর্ক থাকতে পারে সেজন্য নবীগঞ্জ শহরের বিভিন্ন দোকানের সামনে নির্দিষ্ট দুরত্ব বজায় রেখে রং দিয়ে  চিহ্ন অংকন করে দেয় ।  এর পূর্বে তারা নবীগঞ্জ শহরে রিকশা চালকদের মধ্যে বিনামূল্যে নিজেদের তৈরী ২৫০ টি মাস্ক বিতরণের পাশাপাশি সাধারণ মানুষের মধ্যে করোনাভাইরাস প্রতিরোধে  সচেতনতামূলক প্রচারপত্র বিতরণ করে।

 'এক মুঠো হাসি'র  সদস্যরা জানান, বর্তমান বিশ্বে সবচেয়ে আতংকের নাম করোনা ভাইরাস।  এর থেকে বাঁচতে আমাদের বাংলাদেশের মত ঘনবসতিপূর্ণ দেশে গণসচেতনতার বিকল্প নেই।
করোনা ভাইরাসের কবল থেকে রক্ষা পেতে নবীগঞ্জ এখন সম্পূর্ণ লকডাউনে। এ অবস্থায় কীটনাশক ছিটানো করোনা ভাইরাস প্রতিরোধে কার্যকরী হবে বলে আমরা মনে করি। এসময় তারা, উপজেলা প্রশাসনের অধীনে বিভিন্ন ইউনিয়ন পরিষদ ও পৌরসভা প্রশাসনকে স্থানীয় বাজারে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করার ও তদারকি করার জন্য অনুরোধ করেন।।

আপনার মতামত দিন



শিক্ষাঙ্গন অন্যান্য খবর

প্রধানমন্ত্রীর লেখা চিঠি পৌঁছে যাবে আজকেই

১৭ই মার্চের প্রাথমিকের সকল কর্মসূচি বাতিল

১৬ মার্চ ২০২০



শিক্ষাঙ্গন সর্বাধিক পঠিত



প্রধানমন্ত্রীর লেখা চিঠি পৌঁছে যাবে আজকেই

১৭ই মার্চের প্রাথমিকের সকল কর্মসূচি বাতিল