করোনায় আক্রান্ত সাবেক অলিম্পিক চ্যাম্পিয়ন

স্পোর্টস ডেস্ক

খেলা ২৪ মার্চ ২০২০, মঙ্গলবার | সর্বশেষ আপডেট: ১২:৫০

চীনের পর করোনা ভাইরাস ব্যাপক প্রভাব ফেলেছে ইউরোপে। করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মানুষ মারা গিয়েছেন ইতালিতে। প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন একাধিক ফুটবলার থেকে কোচ, এমনকি সাপোর্ট স্টাফরাও। এবার করোনা ভাইরাসে আক্রান্ত হলেন অলিম্পিকে সোনাজয়ী দক্ষিণ আফ্রিকার সাঁতারু ক্যামেরন ভ্যান ডার বার্গ।

২০১২ লন্ডন অলিম্পিকে ১০০ মিটার ব্রেস্টস্ট্রোকে দেশকে সোনা এনে দেন তিনি। ৩১ বছর বয়সী এই প্রোটিয়া সাঁতারু আক্রান্ত হওয়ার পর প্রতিক্রিয়া জানাতে গিয়ে করোনাকে ‘মারাত্মক ক্ষতিকর’ ভাইরাস বলে দাবি করেছেন। নিজের টুইটার অ্যাকাউন্টে লিখেছেন, ‘১৪ দিন ধরে করোনার সঙ্গে লড়াই করছি। আমার বয়স কম, আমার ফুসফুস এবং হৃদযন্ত্র অনেক মজবুত। তারপরও এই ভাইরাস আমার দেখা সবচেয়ে মারাত্মক ভাইরাস।
এই ভাইরাসে আক্রান্ত হলে শরীরে ব্যাপক প্রভাব পড়ে। যদি কোনও অ্যাথলেট এই ভাইরাসে আক্রান্ত হন তাহলে তার শারীরিক ক্ষমতা হ্রাস পায়। এমনকি এতদিন ধরে পরিশ্রম করে তিনি যে শারীরিক সক্ষমতা গড়ে তুলেছিলেন, সেটাও নষ্ট হতে বেশি সময় লাগে না।’
২০১২ লন্ডন অলিম্পিকে ১০০ মিটার ব্রেস্টস্ট্রোকে সোনা জেতা ছাড়াও ২০১৬ রিও অলিম্পিকে রুপা জিতেছেন দক্ষিণ আফ্রিকার এই সাঁতারু। ২০১৮ সালে বিশ্ব চ্যাম্পিয়নশিপে সোনা জেতার পর অবসর নেন ক্যামেরন ভ্যান ডার বার্গ।

আপনার মতামত দিন



খেলা অন্যান্য খবর

ইতালিয়ান অ্যাথলেটের মৃত্যু

প্রথমে হারালেন বাবাকে, এরপর নিজেও হলেন করোনার শিকার

৮ এপ্রিল ২০২০

দরিদ্রদের জন্য বিশ্বজয়ী অনূর্ধ্ব-১৯ দলের আড়াই লাখ টাকা

আকবর বললেন, ‘করোনা যুদ্ধে হার-জিত পরে, আগে দরকার প্রস্তুতি’

৮ এপ্রিল ২০২০



খেলা সর্বাধিক পঠিত



লাশের মিছিল দেখে আতঙ্ক

মধ্যবিত্তের পাশে কে! প্রশ্ন বিজয়ের