লোকাল-মেইল ট্রেন বন্ধ, বৃহস্পতিবার থেকে সব টিকিট বিক্রি বন্ধ হচ্ছে

অনলাইন ডেস্ক

অনলাইন ২৪ মার্চ ২০২০, মঙ্গলবার, ১০:৫৫ | সর্বশেষ আপডেট: ৩:০৫

আজ থেকে দেশের সব লোকাল-মেইল ট্রেন বন্ধ ঘোষণা করেছে বাংলাদেশ রেলওয়ে। করোনার প্রাদুর্ভাব ঠেকাতে এই সিদ্ধান্ত নেয়া হচ্ছে। এছাড়া আগামী ২৬শে মার্চ থেকে সকল ট্রেনের টিকিট বিক্রি বন্ধের ঘোষণা আসতে পারে। বিষয়টি নিশ্চিত করেছেন রেল মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফ আলম।

রেলওয়ের মহাপরিচালক মো. শামছুজ্জামান গণমাধ্যমকে জানিয়েছেন, বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও করোনা ভাইরাস প্রাণঘাতি হয়ে উঠেছে। আমরা ধীরে ধীরে সবগুলো ট্রেন বন্ধ করে দেবো। প্রাথমিকভাবে সব লোকাল-মেইল বন্ধের সিদ্ধান্ত হয়েছে। আজ থেকে সব লোকাল ট্রেন বন্ধ থাকবে। ভাইরাসটি যাতে সব অঞ্চলে ছড়িয়ে না পড়তে পারে সে কারণে আমরা ট্রেন বন্ধের সিদ্ধান্ত নিয়েছি।
আমরা সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করছি।

রেলওয়ে মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফুল আলম জানান, করোনার কারণে আগামী ২৬শে মার্চ থেকে দেশের সব ট্রেনের টিকিট বিক্রি বন্ধ ঘোষণা করা হয়েছে। এ বিষয়ে এখনও অফিশিয়াল আদেশ বের না হলেও কিছুক্ষণের মধ্যে বের হবে। রেলের পরিচালক (ট্রাফিক) এর বরাত দিয়ে জনসংযোগ কর্মকর্তা এ কথা জানিয়েছেন।

প্রসঙ্গত, করোনা ভাইরাসের সংক্রমণ রোধে আগামী ২৬শে মার্চ থেকে ৪ঠা এপ্রিল পর্যন্ত দেশের সরকারি-বেসরকারি সব ধরনের প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে সরকার। এ সময়ে প্রয়োজন ছাড়া বাইরে বের হওয়া যাবে না বলেও জানানো হয়। সোমবার সচিবালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ তথ্য জানান। এর ফলে অন্যান্য ছুটি মিলে টানা ১০ দিনের ছুটি পাওয়ায় রাজধানীবাসীর অনেকেই পরিবার নিয়ে বাড়ি ফেরার জন্য সোমবার বিকেল থেকেই কমলাপুর ও বিমানবন্দর রেলস্টেশনে ভিড় করতে থাকেন। প্রতিটি কাউন্টারে দেখা গেছে হাজার হাজার মানুষ লম্বা লাইনে দাঁড়িয়ে টিকিটের অপেক্ষায়। এমন বেশ কিছু ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হলে সমালোচনার ঝড় উঠে। এরমধ্যে রেলওয়ে কর্তৃপক্ষ সব লোকাল-মেইল ট্রেন বন্ধ ঘোষণা করলো।

আপনার মতামত দিন



অনলাইন অন্যান্য খবর

বোয়ালমারীতে পুলিশের উপর হামলা

৪ এপ্রিল ২০২০

ফরিদপুরের বোয়ালমারী উপজেলার পরমেশ্বরদী ইউনিয়নের ময়েনদিয়া বাজারে সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা করে দোকান খোলা রাখে ব্যবসায়িরা। ...

মীরসরাইয়ে আগুনে ১০ বসতঘর ছাই

৪ এপ্রিল ২০২০

মীরসরাইয়ে ভয়াবহ অগ্নিকান্ডে ১০টি বসত ঘর পুড়ে ছাই হয়ে গেছে। শনিবার (৪এপ্রিল) দিবাগত রাত ৩টায় ...

রাস্তায় লাশ আর লাশ

৪ এপ্রিল ২০২০

মনুষ্যত্বের মৃত্যু

৪ এপ্রিল ২০২০

চাটখিল সোনাইমুড়ীর ১০ হাজার পরিবারে যাচ্ছে এমপির ত্রাণ

৪ এপ্রিল ২০২০

নোয়াখালী-১ আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিমের ব্যক্তিগত তহবিল থেকে তার সংসদীয় এলাকা চাটখিল ও ...



অনলাইন সর্বাধিক পঠিত



মধ্যে রাতে ফার্মেসীতে ডাকাতি

ভিডিও ফুটেজ ঘিরে তদন্ত