‘এখন যৌবন যার, দেশকে বাঁচানোর তার শ্রেষ্ঠ সময়’

স্পোর্টস ডেস্ক

খেলা ২৪ মার্চ ২০২০, মঙ্গলবার

‘এখন যৌবন যার, মিছিলে যাওয়ার তার শ্রেষ্ঠ সময়। এখন যৌবন যার যুদ্ধে যাওয়ার তার শ্রেষ্ঠ সময়’- কবি হেলাল হাফিজের ‘নিষিদ্ধ সম্পাদকীয়’ কবিতার পঙ্‌ক্তি। করোনা ভাইরাসের কারণে বিশ্বজুড়ে এখন যুদ্ধাবস্থাই চলছে! আর মাশরাফি বিন মুর্তজা নিজের অফিসিয়াল ফেসবুক পাতায় ওই কবিতার অনুকরণে সোমবার সকালে লিখেছেন, ‘এখন যৌবন যার, বাসায় থাকার তার শ্রেষ্ঠ সময়। এখন যৌবন যার, দেশকে বাঁচানোর তার শ্রেষ্ঠ সময়।’
করোনা ভাইরাসের বিস্তার এড়াতে বাংলাদেশের তারকা ক্রিকেটারদের প্রায় সবাই সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচারণা চালাচ্ছেন নিয়মিত। সবাইকে অনুরোধ ও উদ্বুদ্ধ করছেন সব নিয়ম ও নির্দেশনা মেনে চলতে।
গত বৃহস্পতিবারও নিজের ফেসবুক পাতায় করোনা ভাইরাস প্রতিরোধে বার্তা দেন বাংলাদেশ ওয়ানডে ক্রিকেট দলের বিদায়ী মাশরাফি। ২০১৬ সালে আফগানিস্তানের বিপক্ষে মিরপুরে একটি ম্যাচের সময় গ্যালারি থেকে এক ভক্ত মাঠে ছুটে গিয়ে জড়িয়ে ধরেছিলেন মাশরাফিকে। সেই ছবি তুলে দিয়ে বাংলাদেশের সফলতম ওয়ানডে অধিনায়ক লিখেছিলেন, ‘না, এভাবে কাছে আসা যাবে না। না, এভাবে নিজের পরিচিত বা দূরের কাউকে জড়িয়ে ধরা যাবে না।’ সঙ্গে ছিল করোনাভাইরাস থেকে সুরক্ষা নিয়ে বিশদ লেখা।
যুক্তরাষ্ট্রে গিয়ে স্ত্রী-সন্তানদের সঙ্গে দেখা না করে হোটেলে উঠেছেন সাকিব আল হাসান, নিয়ম মেনে কোয়ারেন্টিনে আছেন।
আর ভিডিও বার্তায় নিজের উদাহরণ টেনে সাকিব সবাইকে অনুরোধ করেছেন করোনা সতর্কতায় নিয়ম মানতে।

আপনার মতামত দিন



খেলা অন্যান্য খবর

ইতালিয়ান অ্যাথলেটের মৃত্যু

প্রথমে হারালেন বাবাকে, এরপর নিজেও হলেন করোনার শিকার

৮ এপ্রিল ২০২০

দরিদ্রদের জন্য বিশ্বজয়ী অনূর্ধ্ব-১৯ দলের আড়াই লাখ টাকা

আকবর বললেন, ‘করোনা যুদ্ধে হার-জিত পরে, আগে দরকার প্রস্তুতি’

৮ এপ্রিল ২০২০



খেলা সর্বাধিক পঠিত



লাশের মিছিল দেখে আতঙ্ক

মধ্যবিত্তের পাশে কে! প্রশ্ন বিজয়ের