চবিতে হল ভাংচুরের ৭ দিন পর তদন্ত কমিটি গঠন

চবি প্রতিনিধি

শিক্ষাঙ্গন ১১ মার্চ ২০২০, বুধবার

ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের সময় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে  স্যার এ এফ রহমান হল ভাঙচুর-লুটপাটের ঘটনার ৭ দিন পর তদন্ত কমিটি গঠন করেছে হল কর্তৃপক্ষ।আজ বুধবার(১১ মার্চ হলের প্রভোস্ট ড. কাজী এস এম খসরুল আলম কুদ্দুসী ০৪ সদস্য বিশিষ্ট  এ কমিটি গঠন করে আগামী  সাত কর্মদিবসের মধ্যে প্রভোস্ট বরাবর প্রতিবেদন জমা দিতে বলেন

 বিষয়টি নিশ্চিত করে খসরুল আলম কুদ্দুসী মানবজমিনকে বলেন, ‘হল ভাঙচুরের ঘটনায় সার্বিক ক্ষয়ক্ষতি নিরুপণে চার সদস্যের এ তদন্ত কমিটি গঠন করা হয়েছে।কমিটিকে হলের শিক্ষার্থী ও কর্মকর্তা -কর্মচারীদের কথা বলে আগামী ০৭ কর্মদিবসের  মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।হলের সিনিয়র আবাসিক শিক্ষক মো. ফারুক হোসেনকে আহবায়ক ও আবাসিক শিক্ষক, সহকারী অধ্যাপক সুদীপ্ত শর্মা, সহকারী অধ্যাপক মো. মহিউদ্দিন ও প্রভাষক কাজী রবিউল ইসলামকে সদস্য সচিব করে এ কমিটি গঠন করা হয়েছে।


উল্লেখ্য,২রা মার্চ আলাওল হলের একটি রুম দখলকে কেন্দ্র করে  কনকর্ড ও বিজয় গ্রুপের দুই কর্মীর মধ্যে তর্কাতর্কির জেরে পরদিন মঙ্গলবার ও বুধবার  দুই গ্রুপের মধ্যে বেশ কয়েকবার সংঘর্ষ হয়। এ ঘটনার রেশ ধরে ০৪ মার্চ দিবাগত রাতে স্যার এ এফ রহমান হলে অবস্থানরত বিজয় গ্রুপের ওপর আক্রমণ করে আ.জ.ম নাছিরের অনুসারীরা।  ভাঙচুর করা হয় ৮০টিরও বেশি কক্ষ। যার ক্ষতির পরিমাণ আনুমানিক ২ লাখ টাকা বলে জানা যায়।অন্যদিকে রুম ভেঙে শিক্ষার্থীদের ল্যাপটপ, টাকা ও মূল্যবান জিনিসপত্র লুটপাট ও ৪টি মোটরসাইকেল ভাঙচুর করা হয়। যার আনুমানিক মূল্য ৬ লাখ বলে জানিয়েছেন শিক্ষার্থীরা।।

আপনার মতামত দিন



শিক্ষাঙ্গন অন্যান্য খবর

প্রধানমন্ত্রীর লেখা চিঠি পৌঁছে যাবে আজকেই

১৭ই মার্চের প্রাথমিকের সকল কর্মসূচি বাতিল

১৬ মার্চ ২০২০



শিক্ষাঙ্গন সর্বাধিক পঠিত



প্রধানমন্ত্রীর লেখা চিঠি পৌঁছে যাবে আজকেই

১৭ই মার্চের প্রাথমিকের সকল কর্মসূচি বাতিল