‘পালাতে পারবে না ইসরাইল’

মানবজমিন ডেস্ক

বিশ্বজমিন ৫ জানুয়ারি ২০২০, রোববার

কুদস ফোর্সের কমান্ডার কাসেম সোলাইমানিকে হত্যায় জড়িত ইসরাইল। এমন দাবি করে ইরানের রেভ্যুলুশনারি গাডের সাবেক প্রধান মোহসেন রেজাই হুঙ্কার দিয়েছেন। বলেছেন, ইরানের হাত থেকে পালাতে পারবে না ইসরাইল। শুক্রবার সন্ধায় তিনি আইএসএনএ’কে বলেছেন, ইসরাইলের এটা ভাবা উচিত নয় যে, তারা নিজেদের লুকাতে পারবে। কারণ, ইরানের আঙ্গুল ইসরাইলের দিকেও রয়েছে। এ খবর দিয়েছে ইরানের অনলাইন তেহরান টাইমস।

মোহসেন রেজাই বলেছেন, একটি যুদ্ধ শুরু করার মতো যথেষ্ট সক্ষম নন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প। ইতিহাস তাই বলে।
এক্ষেত্রে যুক্তরাষ্ট্র অত্যন্ত বড় একটি ঝুঁকি নিয়েছে। ট্রাম্প খুব শিগগিরই বুঝতে পারবেন যে, তিনি কত ভয়ানক একটি পদক্ষেপ নিয়েছেন। কাসেম সোলাইমানিকে ইরানের পুত্র বলে আখ্যায়িত করেন তিনি। বলেন, ইরানে এমন কোনো শহর বা গ্রাম নেই যেখানে তার শোকে মানুষ আহাজারি করছে না।

মোহসেন রেজাই বলেন, এর ফলে যুক্তরাষ্ট্রের ওপর চাপ বাড়তেই থাকবে। আমাদের ধারণা, আগামী ১০ বছরের মধ্যে এই অঞ্চল ছাড়বে যুক্তরাষ্ট্র। এই অঞ্চল থেকে তাদেরকে হটিয়ে দিতে আমাদের যুদ্ধ জোরদার হবে।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

md nurul amin

২০২০-০১-০৬ ০৯:৫২:৩১

নদীর শ্রোত এবং মানুষের ক্ষমতা চিরস্থায়ী নয়। আমেরিকার বাড়াবাড়িও কত দিন থাকবে সেটা সময়ে বলে দিবে।

গালীব হাসান

২০২০-০১-০৫ ১৮:২৯:৫৫

এভাবেই বার বার ইরানকে বাঁচিয়ে দেয় আমেরিকা। ইরান যখনই দুর্ল হয়ে পড়ে তখনই আমেরিকা এমন কিছু করে গোটা জাতী তখন নতুন শক্তিতে ঐক্যবদ্ধ হয়!

আপনার মতামত দিন



বিশ্বজমিন অন্যান্য খবর

প্রেসিডেন্টকে সোনিয়া গান্ধী

অমিত শাহকে বরখাস্ত করুন

২৭ ফেব্রুয়ারি ২০২০



বিশ্বজমিন সর্বাধিক পঠিত