ববিতে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ, আহত ৪

ববি প্রতিনিধি

শিক্ষাঙ্গন ৯ ডিসেম্বর ২০১৯, সোমবার | সর্বশেষ আপডেট: ৩:৫২

বরিশাল বিশ্ববিদ্যালয়ে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে উভয়পক্ষের ৪ জন আহত হয়েছেন। আহতদের শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। রোববার রাত সাড়ে ৯ টার দিকে বিশ্ববিদ্যালয় সংলগ্ন বরিশাল-ভোলা মহাসড়কের পাশে সিফাত-রুম্মান এবং ইমন-জিসান গ্রুপের মধ্যে এ সংঘর্ষ হয়।

আহতরা হলেন, রসায়ন বিভাগের ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থী রফিক হাওলাদার, লোকপ্রশাসন বিভাগের ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থী রুদ্র দেবনাথ, ব্যবস্থাপনা বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী  প্রদীপ কান্তি। এরা সকলে ইমন-জিসান গ্রুপের কর্মী। অন্যদিকে, সিফাত-রুম্মান গ্রুপের আহত হয়েছেন গণিত বিভাগের ২০১৩-১৪ সেশনের শিক্ষার্থী মহিউদ্দিন আহমেদ সিফাত।

আহত সিফাত জানান, রাজনৈতিক কোন্দলের জের ধরে তার ওপর অতর্কিত হামলা করা হয়। হামলাকারীরা  পেছন থেকে ধারালো কিছু দিয়ে পিঠে আঘাত করে মোটরসাইকেলে দ্রুত পালিয়ে যায়। তাই তাদের তাৎক্ষণিকভাবে শনাক্ত করা সম্ভব হয়নি।

অপরদিকে এ ঘটনায় সৈয়দ জিসান আহমেদ বলেন, ক্যাম্পাসে মিছিল করাকে কেন্দ্র করে দ্বন্দ্বের জের ধরে মহিউদ্দিন আহমেদ সিফাতের নেতৃত্বে রফিক হাওলাদার, রুদ্র দেবনাথ ও প্রদীপ কান্তির ওপর অতর্কিত হামলা করা হয়।
এ ঘটনার পর তাদেরকে শের-এ-বাংলা  মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। আহত রফিকের মাথায় কুপিয়ে জখম করা হয়। রুদ্র দেবনাথের পায়ে ধারালো অস্ত্র দিয়ে কোপানো হয়। এছাড়া প্রদীপ কান্তির হাতে কোপানোর চিহ্ন পাওয়া গেছে।

তিনি আরও বলেন রফিকের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা। এখনও অচেতন অবস্থায় আছেন তিনি।

তবে একটি সূত্র বলছে, সিফাতের ওপর হামলার ঘটনার পর তার অনুসারীরা ক্যাম্পাসে লাঠিসোটা নিয়ে নেমে পড়ে। এ সময় তাদের হামলায় রফিক হাওলাদার আহত হয়। যদিও সিফাতের ওপর হামলার আগেই রফিকদের ওপর হামলা চালানো হয় বলে দাবি করেছে অপর পক্ষ।

এ বিষয়ে বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন তালুকদার জানান, তারা খবর পেয়ে তাৎক্ষণিক ক্যাম্পাসে যান। বর্তমানে ক্যাম্পাসের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর  সুব্রত কুমার দাস বলেন, ঘটনা শুনে দ্রুত ক্যাম্পাসে আসি। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে বলেও জানিয়েছেন তিনি।

আপনার মতামত দিন

শিক্ষাঙ্গন অন্যান্য খবর

জকসুর দাবিতে মিছিল ও সমাবেশ

১৬ জানুয়ারি ২০২০





শিক্ষাঙ্গন সর্বাধিক পঠিত