অপহরণকারী আটক

গাজীপুর থেকে শিশুকন্যাকে সিলেটে এনে ধর্ষণ

শেষের পাতা

ওয়েছ খছরু, সিলেট থেকে | ১৪ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ১১:১৮
অপহরণের পর ১০ বছরের শিশু কন্যার ওপর লোলুপ দৃষ্টি পড়ে অপহরণকারীদের। তারা জোরপূর্বক আটকে রেখে তাকে একাধিকবার ধর্ষণ করে। পরিবারের কাছে চায় মুক্তিপণ হিসেবে দুই লাখ টাকা। কিন্তু মুক্তিপণ না পেয়ে তারা পর্যন্ত ওই শিশুকে লাখ 
টাকায় দালালের কাছে বিক্রি করার চেষ্টায় লিপ্ত হয়। এরই মধ্যে মোবাইল ট্র্যাকিংয়ের মাধ্যমে র‌্যাব অপহরণকারীদের সিলেটের আস্তানার খোঁজ পায়। বুধবার ভোররাতে তারা সিলেটের নিশ্চিন্তপুরে অভিযান চালিয়ে শিশুকে আহত অবস্থায় উদ্ধার করে। একই সঙ্গে অপহরণকারী চক্রের সদস্য তাহের আলীকেও গ্রেপ্তার করে। আর গ্রেপ্তারের পর র‌্যাবের কাছে সে অপহরন ও ধর্ষণের কথা স্বীকার করেছে।
গতকাল বিকেলে সিলেট র‌্যাব-৯ এর পক্ষ থেকে এক প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের কাছে এ তথ্য জানান উপ অধিনায়ক মেজর শওকাতুল মোনায়েম।

উদ্ধারের পর ওই শিশুটিও র‌্যাবের কাছে তার উপর চলা নির্যাতনের কথা জানিয়েছে। তাদের নির্যাতনে শিশুটি আহত হয়ে পড়েছে বলে জানায় র‌্যাব। ১০ বছর বয়সী ওই শিশুটির বাড়ি গাজীপুরের চান্দুরা এলাকায়। গত ২৯ শে অক্টোবর শিশুটি তার নানীর সঙ্গে মার্কেটিং করতে গাজীপুরের চান্দুরা চৌরাস্তা এলাকায় আসে। এ সময় দুই যুবক কথার ছলে নানী ও নাতনীর সঙ্গে পরিচয় হয়। এবং তারা নাস্তা করার জন্য নানীকে নাতনী সহ হোটেলে আমন্ত্রন জানায়। এ সময় নানী তাদের কথায় রাজি হয়ে পার্শ্ববর্তী একটি হোটেলে নাতনিকে নিয়ে ওই দুই যুবকের সঙ্গে চলে যান। গিয়ে তারা নাস্তাও করেন। এ সময় ওই দুই যুবক কৌশলে নাস্তার সঙ্গে চেতনানাশক ওষুধ সেবন করায়। এতে নানি ও নাতনী দু’জনই অচেতন হয়ে পড়েন। বেশ কিছু সময় পর নানির জ্ঞান ফিরলে দেখেন তার নাতনী নেই। সঙ্গে থাকা মোবাইল ও টাকা পয়সা নেই। এ সময় তিনি স্থানীয় লোকজনের সহযোগিতায় আশপাশের এলাকায় তাদের খুঁজেন। কিন্তু পাননি। অবশেষে নানী তার নিজের মোবাইল নাম্বারে অন্য একজনের মোবাইল দিয়ে ফোন। এ সময় অপহরনকারীরা নানীর ব্যবহৃত মোবাইল ফোন রিসিভ করে। এ সময় তারা জানায়- তার নাতনীকে অপহরন করা হয়েছে। দুই লাখ টাকা মুক্তিপন দিলে ছেড়ে দেবে। নতুবা নাতনীকে খুন করার হুমকি দেয় অপহরনকারীরা।

এ ঘটনায় নানি বাদী হয়ে গত ৭ই নভেম্বর গাজীপুরের বাসন থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন। মামলায় তিনি অপহরনকারীদের আসামি করেন। র‌্যাব-৯ এর সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে উপ-অধিনায়ক মেজর শওকাতুল মোনায়েম জানান- মোবাইল ট্র্যাকিং করে অপহরণকারী চক্রের অবস্থান নিশ্চিত হয়ে বুধবার ভোররাতে দক্ষিণ সুরমার নিশ্চিন্তপুরে অভিযান চালিয়ে তাহের আলী নামের অপহরণকারীকে আটক করে র‌্যাব। এ সময় অপহৃত শিশুটিকেও উদ্ধার করা হয়। উদ্ধারের পর শিশুটি জানায়, তাকে আটকে রেখে একাধিকবার ধর্ষণও করা হয়েছে। অপহরণকারীরা তাকে এক লাখ টাকায় বিক্রিরও চেষ্টা করেছে। আটক তাহের আলীকে গ্রামের মজিবুর রহমানের ছেলে। ওই শিশুটিকে আটকে রেখে ধর্ষণও করেছে। তাকে এক লাখ টাকায় বিক্রিরও চেষ্টা করা হয়েছে বলে জানিয়েছে শিশুটি।

এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

মামুন

২০১৯-১১-১৪ ০৫:৩৩:৩৬

একমাত্র ক্রস ফায়ারই থামাতে পারে এসব ঘৃণিত কান্ড।

Reza

২০১৯-১১-১৪ ১০:৫৭:৩৪

শিশু অপহরণকারী এবং ধর্ষণকারীদের জন্য চাই মৃত্যুদণ্ড !এটা জনগণের একান্ত চাওয়া ! আমরা জেনেছি মাননীয় প্রধান মন্ত্রী এ বিষয়ে অনেক কঠোর পদক্ষেপ গ্রহণ করেছেন ! কিন্তু বাস্তবায়ন প্রক্রিয়াটি নুন আনতে পান্তা ফুরানোর মতো অর্থাৎ ধীর গতি!এরমধ্যেই অনেক গুলো অনাকাঙ্খিত ঘটনা ঘটে যাচ্ছে প্রতিনিয়ত !

Kazi

২০১৯-১১-১৩ ২০:৪৫:০৩

তাহের আলী সিলেটের আদি বাসিন্দা নাকি অন্য জেলার আদি বাসিন্দা সিলেটে এসে বাস করছে। আসল সিলেটীদের মাঝে এরকম অপরাধ খুব কম। কিন্তু বহিরাগতরা সিলেটের পবিত্রতা নষ্ট করছে। এই বহিরাগত অপরাধীদের বিতাড়িত করা দরকার ।

আপনার মতামত দিন

নাগরিকত্ব সংশোধনী বিলের প্রতিবাদে উত্তাল উত্তর-পূর্ব ভারত

আমরা একটি ফেয়ার এন্ড ভ্যালেন্সড সমাজ প্রতিষ্ঠা করতে চাই

দেশে আজ মানবাধিকার বলতে কিছুই নেই: ফখরুল

মুসলিমদের বাদ রেখে নাগরিকত্ব বিল নিয়ে ভারতে বিতর্ক, বিক্ষোভ, ধর্মঘট

শহীদ মিনারে অজয় রায়কে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা, মরদেহ দেয়া হবে বারডেমে

আবারও মিয়ানমারের পাশে থাকার অঙ্গীকার চীনের

ময়মনসিংহে সব রুটে বাস চলাচল বন্ধ, দুর্ভোগ

পুলিশী বাধায় বিএনপির র‌্যালি পণ্ড

বঙ্গবন্ধু সেতুর পূর্বপাড়ে আগুন, কোটি টাকার ক্ষতি

৩৮ আরোহী নিয়ে চিলির সামরিক বিমান নিখোঁজ

আশুলিয়ায় কারখানায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, শ্রমিক নিহত

পুলিশ পরিচয়ে প্রেম, বিয়ে, অতঃপর...

প্রেমিকার অন্তরঙ্গ ছবি ফেসবুকে, যুবক গ্রেপ্তার

আন্তর্জাতিক বিচার আদালতের রায়ই চূড়ান্ত, মানতে বাধ্য বিশ্ব: রেজিস্ট্রার

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত, ইয়াবা-অস্ত্র উদ্ধার

‘দর্শককে জোর করে হাসানোর প্রতিযোগিতা চলছে’