পাকিস্তানিদের পাচ্ছে না বিপিএল, ভারতীয়দের আনার চেষ্টা

খেলা

স্পোর্টস রিপোর্টার | ৯ নভেম্বর ২০১৯, শনিবার | সর্বশেষ আপডেট: ৩:২১

বাংলাদেশ প্রিমিয়ার টি-টোয়েন্টি লীগ (বিপিএল) শুরু হচ্ছে ১১ই ডিসেম্বর। কিন্তু এবারের আসরে পাকিস্তানি ক্রিকেটাররা খেলবেন না বলে জানা গেছে। যারা এ টুর্নামেন্টের অন্যতম আকর্ষণ। বলার অপেক্ষা রাখে না, পাকিস্তানিদের অনুপস্থিতিতে অনেকটাই জৌলুশ হারাবে বিপিএল। সেটি পূরণ করতে অন্য উদ্যোগ নিচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ভারতীয় ক্রিকেটারদের আনার চেষ্টা করছে বিসিবি। বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন এ বিষয়ে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলির সঙ্গে আলোচনা করবেন। এ বিষয়ে কথা বলতে আজ ভারতে গিয়েছেন তিনি।
পাপন বলেন, ‘তারা তাদের খেলোয়াড়দের ভারতের বাইরে খেলার অনুমতি দেয় না। বিপিএলে কয়েকজন ভারতীয় ক্রিকেটার আনা যায় কি না এ নিয়ে কথা বলবো। আমরা যদি বিপিএলে ভারতীয় খেলোয়াড় আনতে পারি তবে সেটা টুর্নামেন্টের জন্যই ভালো হবে।’
পাকিস্তানি ক্রিকেটারকে কেন পাওয়া যাবে না। এ ব্যাপারে পাপন বলেন, ‘পাকিস্তানি ক্রিকেটাররা বিপিএলে আসতে পারবে না কারণ তখন তারা অন্য একটি টুর্নামেন্টে খেলবে। কাজেই আমাদের বাংলাদেশি, ভারতীয় ও আফগান ক্রিকেটারদের ওপর নির্ভর করতে হবে। আফগানিস্তানের কয়েকজন স্পিনার নিশ্চিত করেছেন খেলার ব্যাপারে। তবে ভালো দল গঠনের জন্য ভারতীয় ক্রিকেটার প্রয়োজন।’
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এবারের বিপিএলের নামকরণ হয়েছে ‘বঙ্গবন্ধু বিপিএল’। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) নিশ্চিত করেছে ৮ই ডিসেম্বর বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধন ঘোষণা করবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পূর্বের সূচি অনুসারে উদ্বোধন হওয়ার কথা ছিল ৩রা ডিসেম্বর।

এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

আব্দুর রহিম

২০১৯-১১-০৯ ১০:৪৬:১৮

যে ভারত বাংলাদেশের সবসময় অবহেলা করে তাদের নিয়ে এতে কীসের আনন্দ? কোনো সমস্যা নেই দেশের টাকা কীভাবে আড়াল করতে হবে সেই ব্যবস্থা করতে হবে। কারণ এই টাকা তো পাবলিকের টাকা। don't wares চালাই যান। এক সময় হিসাব দিতে হবে!

আপনার মতামত দিন

‘খালেদা জিয়াকে মুক্তি না দিলে সরকার পতনে মাঠে নামব’

সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তির নীতিমালা প্রকাশ

মোদির কাছে রাজনৈতিক আশ্রয় চাইলেন পাকিস্তানি নেতা

ইন্দোরে গোলাপি বলে টাইগারদের অনুশীলন (ভিডিও)

২৫ নভেম্বর ফুল কোর্টে খালেদার আপিল শুনানি

লতিফ সিদ্দিকীর মুক্তিতে বাধা নেই

খালেদার সঙ্গে সাক্ষাতের জন্য ঐক্যফ্রন্টের চিঠি

নাটকীয়তা শেষে অনুমতি পেলেন নওয়াজ শরীফ

গোটাবাইয়া রাজাপাকসেই হচ্ছেন শ্রীলঙ্কার নতুন প্রেসিডেন্ট

পিয়াজ নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্যের সমালোচনা কাদের সিদ্দিকীর

লুইজিয়ানায় ডেমোক্রেট গভর্নর নির্বাচিত, ট্রাম্পের প্রতি বড় আঘাত

পিয়াজের বিকল্প হতে পারে চিভ

তাড়াশে বৃদ্ধকে কুপিয়ে হত্যা

লঞ্চের ধাক্কায় বালুবাহী জাহাজ ডুবি, ৩ শ্রমিক নিখোঁজ

প্রধানমন্ত্রীকে বিএনপির চিঠি

ডেমোক্রেটদের সতর্ক করলেন ওবামা