কলকাতা টেস্টে গাইবেন রুনা লায়লা, টিকিট নিয়ে হুড়োহুড়ি

খেলা

স্পোর্টস ডেস্ক | ৮ নভেম্বর ২০১৯, শুক্রবার | সর্বশেষ আপডেট: ১১:৪০
ক্রিকেট ইতিহাসে প্রথমবারের মতো দিবারাত্রির টেস্ট খেলবে বাংলাদেশ ও ভারত। কলকাতায় আগামী ২২শে নভেম্বর শুরু হবে গোলাপি বলের এ টেস্ট ম্যাচ। আর ঐতিহাসিক ম্যাচ ঘিরে আয়োজনের কমতি রাখছে না ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি)। কলকাতা টেস্টে ইতিহাসের অংশ হবে ভারত-বাংলাদেশ। কেবল বাংলাদেশ ও ভারত ছাড়া দিবারাত্রির টেস্টের অভিজ্ঞতা নিয়েছে ক্রিকেটের সব দেশই। আর কলকাতার ম্যাচ নিয়ে আয়োজনের কমতি রাখছে না ভারত। প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিও থাকবেন ঐতিহাসিক এ টেস্টে। শুধু তাই নয়, ইডেন গার্ডেনসের এ টেস্টে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী বাংলাদেশের আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন কণ্ঠশিল্পী রুনা লায়লাকেও আমন্ত্রণ জানিয়েছেন।
ম্যাচ শুরুর আগে গান গাইবেন কিংবদন্তি এ গায়িকা। সংবাদমাধ্যমকে ২১শে নভেম্বর কলকাতা যাওয়ার কথা জানিয়েছেন রুনা লায়লা। খেলা শুরুর আগে প্রায় ১৫ মিনিটের মতো গান গাইবেন তিনি। দুই থেকে তিনটি গান গাওয়ার কথা রয়েছে তার। ২২শে নভেম্বর শুরু হবে কলকাতা টেস্ট। ঘণ্টা বাজিয়ে খেলা শুরু করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কলকাতা টেস্ট নিয়ে ক্রিকেটপ্রেমীদের আগ্রহ এখন তুঙ্গে। প্রথম তিন দিনের টিকিট ছাড়া হয়েছিল অনলাইনে। ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি) কাল এক বিবৃতিতে জানিয়েছে, ‘ প্রথম তিন দিনের জন্য অনলাইনে ছাড়া টিকিটের মধ্যে ৩০ শতাংশ বিক্রি (৫,৯০৫ টিকিট) হয়ে গেছে। এ ছাড়াও চতুর্থ দিনের টিকিট বিক্রি হয়েছে সাড়ে তিন হাজারের বেশি।’ স্তন ক্যানসার থেকে বেঁচে যাওয়া ২০জন উপস্থিত থাকবেন টেস্টের প্রথম দিনে। গ্লোবাল ক্যানসার ট্রাস্টের সহায়তায় তাদের নিয়ে আসবে সিএবি। তৃতীয় দিন খেলার সুযোগও পাবেন তারা। আমন্ত্রিত অতিথিদের মধ্যে আছেন ভারতের কিংবদন্তির দাবাড়ু বিশ্বনাথ আনন্দ, টেনিস তারকা সানিয়া মির্জা, ব্যাডমিন্টনের বিশ্বচ্যাম্পিয়ন পি ভি সিন্ধু, ছয়বারের বিশ্বচ্যাম্পিয়ন মুষ্টিযোদ্ধা মেরি কম এবং ভারতের একমাত্র অলিম্পিক সোনাজয়ী অভিনব বিন্দ্রা। কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকারকেও আনার চেষ্টা করছেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি।
২০০০ সালে ভারতের বিপক্ষে নিজেদের ইতিহাসের প্রথম টেস্টে বাংলাদেশ যে দল খেলিয়েছিল সে দলের সবাইকেও আমন্ত্রণ জানিয়েছে সিএবি। টেস্টের প্রথম দিনে ৪০ মিনিটের নৈশভোজ বিরতির সময় এইচআইভি পজিটিভ শিশুদেরও খেলার সুযোগ করে দেবে তারা। এ ছাড়াও টেস্টে প্রথম দিনে আকাশে হেলিকপ্টার থেকে স্কাইডাইভার ট্রফি নিয়ে নামবেন,এমন চমকপ্রদ কিছু দেখানোর পরিকল্পনাও করছে সিএবি। ঐতিহাসিক টেস্টে বিশেষ স্মারক দেয়া হবে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। প্রধানমন্ত্রীর সম্মানে থাকবে ৫০ পদের রাজকীয় ভোজ।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ডিআর কঙ্গোতে হাম মহামারী, প্রায় ৫০০০ নিহত

ইডেন টেস্ট নিয়ে যা বললেন দুই ভারতীয় সাংবাদিক (ভিডিও)

জেলা প্রশাসনের গঠিত তদন্ত কমিটির প্রতিবেদন দাখিল

দুর্নীতির মামলায় অভিযুক্ত ইসরাইলের প্রধানমন্ত্রী

কুবির সমাবর্তন ফি কমাতে আইনি নোটিশ

ইসরাইলকে দেয়া যুক্তরাষ্ট্রের সবচেয়ে বড় উপহার

চাঁপাইনবাবগঞ্জে ২২শ ইয়াবাসহ ইউপি সদস্য রঞ্জু আটক

লক্ষ্মীপুরে ডাকাতির প্রস্তুতির সময় গণপিটুনিতে নিহত ১

ইডেন টেস্ট দেখতে কলকাতার পথে প্রধানমন্ত্রী

‘নাচের মূলধারার শিল্পীদের উপেক্ষা করা হচ্ছে’

আবরার হত্যা: ২৬ শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কার

দ্রব্যমূল্যে জেরবার মানুষ

‘তদারকির দুর্বলতায় এমন পরিস্থিতি’

এখনো স্বাভাবিক হয়নি সড়ক

ইডেনে গোলাপি বলের রোমাঞ্চ

লিভ টুগেদার: যা বললেন সেলিম প্রধান