পাঁচ দল নিয়ে বঙ্গমাতা আন্তর্জাতিক ওমেন্স ভলিবল

খেলা

স্পোর্টস রিপোর্টার | ৮ নভেম্বর ২০১৯, শুক্রবার
বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের নামে প্রথমবারের মতো এশিয়ান সিনিয়র ওমেন্স সেন্ট্রাল জোন ইন্টারন্যাশনাল ভলিবল চ্যাম্পিয়নশিপ আয়োজন করছে বাংলাদেশ ভলিবল ফেডারেশন। মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে আগামীকাল শুরু হচ্ছে এই টুর্নামেন্ট। বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) অডিটোরিয়ামে গতকাল সংবাদ সম্মেলনে আয়োজকরা নিশ্চিত করেছে স্বাগতিক বাংলাদেশসহ পাঁচ দল লড়বে প্রতিযোগিতায়। বাকি চার দল হলো- আফগানিস্তান, কিরগিজস্তান, মালদ্বীপ ও নেপাল। পাঁচ দলের খেলা হবে রাউন্ড রবিন লীগ পদ্ধতিতে। সবচেয়ে বেশি পয়েন্ট অর্জনকারী দু’দল লড়বে আগামী ১৪ নভেম্বরের ফাইনালে।
টুর্নামেন্টে বাংলাদেশ দলের সাফল্যের ব্যাপারে খুব একটা আশা দেখাচ্ছেন না বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু। তিনি বলেন, ‘মেয়েদের সিনিয়র দলটা আমরা মোটামুটি গুছিয়ে নিয়েছিল। গত তিন মাস ধরে প্রশিক্ষণ চলেছে।
যথেষ্ট খেলোয়াড় আমাদের নেই। তাই মেয়েরা মোটামুটি খেলা উপহার দিলেই তা আমাদের জন্য যথেষ্ট। ভালো ফল আসবে, শুরুতে এটা বলতে চাই না। ভালো ফলের ব্যাপারে আমরা আশাবাদীও নই। শুধু মেয়েরা ভালো খেলবে- এই আশাবাদ আমাদের। এই টুর্নামেন্ট দিয়ে আমরা কিছুটা হলেও বুঝতে পারবো, আমাদের মেয়েদের ভলিবল কোন পর্যায়ে আছে।’ ২০১৩ সাল পর্যন্ত মেয়েদের ভলিভল কার্যক্রম ছিল। এরপর সাংগঠিক ঝামেলা ও অর্থাভাবে বন্ধ হয়ে যায় খেলা। বছর দুয়েক আগে সাবেক খেলোয়াড়দের উদ্যোগে নতুন করে পথ চলতে শুরু করেছে মেয়েদের ভলিভল।


এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ডিআর কঙ্গোতে হাম মহামারী, প্রায় ৫০০০ নিহত

ইডেন টেস্ট নিয়ে যা বললেন দুই ভারতীয় সাংবাদিক (ভিডিও)

জেলা প্রশাসনের গঠিত তদন্ত কমিটির প্রতিবেদন দাখিল

দুর্নীতির মামলায় অভিযুক্ত ইসরাইলের প্রধানমন্ত্রী

কুবির সমাবর্তন ফি কমাতে আইনি নোটিশ

ইসরাইলকে দেয়া যুক্তরাষ্ট্রের সবচেয়ে বড় উপহার

চাঁপাইনবাবগঞ্জে ২২শ ইয়াবাসহ ইউপি সদস্য রঞ্জু আটক

লক্ষ্মীপুরে ডাকাতির প্রস্তুতির সময় গণপিটুনিতে নিহত ১

ইডেন টেস্ট দেখতে কলকাতার পথে প্রধানমন্ত্রী

‘নাচের মূলধারার শিল্পীদের উপেক্ষা করা হচ্ছে’

আবরার হত্যা: ২৬ শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কার

দ্রব্যমূল্যে জেরবার মানুষ

‘তদারকির দুর্বলতায় এমন পরিস্থিতি’

এখনো স্বাভাবিক হয়নি সড়ক

ইডেনে গোলাপি বলের রোমাঞ্চ

লিভ টুগেদার: যা বললেন সেলিম প্রধান