দেশের বাজারে আইফোন ১১ সিরিজ নিয়ে এলো সিপিএল

অনলাইন

অর্থনৈতিক রিপোর্টার | ৬ নভেম্বর ২০১৯, বুধবার, ৮:২৭
 বাংলাদেশের বাজারে আনুষ্ঠানিক যাত্রা শুরু করলো আইফোন ১১, আইফোন ১১ প্রো ও আইফোন ১১ প্রো ম্যাক্স। রাজধানীর গুলশানে আ্যাপেল ব্র্যান্ড আইফোনের বাংলাদেশের একমাত্র অনুমোদিত ডিস্ট্রিবিউটার কম্পিউস্টার প্রাইভেট লিমিটেরডের কার্যালয়ে সেটগুলোর বাংলাদেশে মার্কেটিং কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেনারেশন নে´টের চিফ অপারেটিং অফিসার রিয়াজুল ইসলাম।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেনারেশন নে´টের চিফ অপারেটিং অফিসার রিয়াজুল ইসলাম, সিপিএলে’র বিজনেস কন্ট্রোলার আসিফ আলমগীর, বিজনেস ম্যানেজার মনিরুজ্জামান ও এ্যসিসটেন্ট রিটেইল ম্যানেজার সাইফ হাসান।

ঢাকাসহ সারাদেশে অনুমোদিত ডিলারের কাছ থেকে আইফোন ১১, আইফোন ১১ প্রো ও আইফোন ১১ প্রো ম্যাক্স কেনার সুযোগ পাচ্ছেন একজন ক্রেতা। ৬টি রঙের এ নতুন আইফোনে থাকছে সুপার রেটিনা এইচডি ডিসপ্লে, এ-১২ বায়োনিক চিপ, ডুয়েল ১২ এমপিওয়াইড এঙ্গেল ও টেলিফটো ক্যামেরা।

৬৪ জিবি, ১২৮ জিবি ও ২৫৬ জিবি’র নতুন এ আইফোনের দাম শুরু হয়েছে ৮৭,৯৯৯ টাকা থেকে। আইফোন ১১ তে ৬.১ ইঞ্চি, আইফোন ১১ প্রো-তে ৫.৮ ইঞ্চি ও আইফোন ১১ প্রো ম্যাক্স ৬.৫ ইঞ্চির ডিসপ্লে রয়েছে।

আইফোন ১১ প্রো ও আইফোন ১১ প্রো ম্যাক্সে আগের আইফোনগুলোর চেয়ে যথাক্রমে ৪ ও ৫ ঘণ্টা বেশি সময় চার্জ থাকবে। পেছনের ৩টি ক্যামেরার প্রতিটিই ১২ মেগাপিক্সেলের।
এর একটি ওয়াইড অ্যাঙ্গেল ল্যান্স, আরেকটি আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল অন্যটি টেলিফোটো ক্যামেরা।

আইফোন ১১ প্রসঙ্গে সিপিএল’র চেয়ারম্যান রাকিবুল কবির জানান, বাজারে ইতিমধ্যে দেখতে হুবহুব নকল আইফোন পাওয়া যাচ্ছে। নকল আইফোন কিনে প্রতারিত না হয়ে অনুমোদিত ডিলারের কাছ থেকে আইফোন কেনার পরামর্শ দেন তিনি।

এছাড়া একজন ক্রেতা খুব সহজেইww w.Compustarltd.com এই ওয়েবসাইটে প্রবেশ করে তার সেটটির আইএমইআই নম্বর দিয়ে চেক করে নিতে পারছেন আইফোন আসল না নকল। এছাড়া জানতে পারছেন বাংলাদেশে অনুমোদিত আইফোন বিক্রেতাদের ঠিকানা।

রাকিবুল কবির বলেন, আমরা চাই না কেউ নতুন ফোন সেটের মূল্য দিয়ে নকল অথবা পুরনো ফোন কিনুক। যেহেতু আপনি ভাল অংকের টাকা খরচ করে একটি সর্বাধুনিক ফোন সেট কিনবেন, সেহেতু নিশ্চিত হন যে আপনি নতুন পণ্যটিই কিনছেন, প্রতারিত হচ্ছেন না। কবির জানান, নকল সেট বাজারে বিক্রি যেমন অপরাধ ঠিক তেমনি নকল সেটের কারনে প্রচুর রাজস্ব হারাচ্ছে সরকার।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চিত্রগ্রাহক মাহফুজুর রহমান খান আর নেই

নিহত তরুণীর পরিচয় মিলেছে

বিএনপির স্থায়ী কমিটির বৈঠকে ‘কর্মসূচি’ নিয়ে আলোচনা

সিলেট আওয়ামী লীগে নতুন নেতৃত্ব

মেডিকেল রিপোর্ট পরিবর্তনের জন্য সময়ের আবেদন

এজলাসে হট্টগোল আদালত অবমাননা

বিশৃঙ্খলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে

আপিল বিভাগের সিদ্ধান্তে জাতি হতাশ, বিক্ষুব্ধ

প্রতিবন্ধীদের বিষয়ে মানসিকতা বদলাতে হবে

অধ্যক্ষসহ ৩ জনকে জিজ্ঞাসাবাদ তদন্ত কমিটির

কায়সার কামাল কারাগারে

শপথ নিলেন জামায়াতের নতুন আমীর

মানবিক বিবেচনায় কিডনি দেয়া যাবে তবে বেচাকেনা নয়

সংকট সামলাতে ১৬ ফ্লাইট মালয়েশিয়ায়, বিমান টিকিট যেন ‘সোনার হরিণ’

বিনামূল্যে স্যানিটারি ন্যাপকিন দেয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

জাতিসংঘের স্বচ্ছতার ঘাটতি রয়েছে- ড. ইফতেখারুজ্জামান