উৎসবমুখর পরিবেশে খুবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

শিক্ষাঙ্গন

শাওন শেখ শুভ | ২ নভেম্বর ২০১৯, শনিবার | সর্বশেষ আপডেট: ৯:০১
উৎসবমুখর পরিবেশে শেষ হলো খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা। এ বছর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মূল কেন্দ্রসহ খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট), হোপ পলিটেকনিক এবং রেভারেন্ড পল্স হাই স্কুল উপ-কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।
 
পরীক্ষা চলাকালীন ভিসি প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান পরীক্ষার হল পরিদর্শন করেন এবং পরে মেইন গেটের বাইরে অপেক্ষমান অভিভাবকদের সঙ্গে কুশলাদি বিনিময় করেন। এসময় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস ভিসি’র সঙ্গে ছিলেন।

বিশ্ববিদ্যালয় মূলকেন্দ্রে ১ থেকে ৫১৮৪, কুয়েট উপকেন্দ্রে ৫১৮৫ থেকে ১২৫৩৩, হোপ পলিটেকনিকে ১২৫৩৪ থেকে ১৩২৫৮ এবং রেভারেন্ড পলস উপকেন্দ্রে ১৩২৫৯ থেকে ১৪৬২৩ রোল পর্যন্ত নম্বরধারীদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

আজ সকাল ৮ টা থেকে সাড়ে ৯টা ‘সি’ ইউনিটের অধীন ব্যাবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুল এবং বিকেল ৪ টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত ‘ডি’ ইউনিটের অধীনে চারুকলা স্কুলের ভর্তি পরীক্ষা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মূল কেন্দ্রে অনুষ্ঠিত হয়। এ ছাড়া সকাল সাড়ে ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা ‘এ’ ইউনিটের অধীন বিজ্ঞান প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুল, জীব বিজ্ঞান স্কুল এবং দুপুর ১-৩০ টা থেকে ৩ টা পর্যন্ত ‘বি’ ইউনিটের অধীন কলা ও মানবিক স্কুল, সামাজিক বিজ্ঞান স্কুল, আইন স্কুল এবং শিক্ষা স্কুলের ভর্তি পরীক্ষা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মূল কেন্দ্রসহ অন্যান্য উপ-কেন্দ্রে অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কার্যালয় ও আইসিটি সেলের তথ্যমতে, এ শিক্ষাবর্ষে বিশ্ববিদ্যালয়ের চারটি ইউনিটের অন্তর্ভূক্ত ২৯টি ডিসিপ্লিনের (বিভাগ) মোট ১২১৭ আসনের বিপরীতে ৩২ হাজার ৬৩৬ জন ভর্তিচ্ছু পরীক্ষার্থী অনলাইনে আবেদন করেছেন। আসন প্রতি আবেদনকারীর সংখ্যা প্রায় ২৭ জন।

এদিকে ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরে নিরাপত্তা ও শৃঙ্খলা নিশ্চিত করতে অতিরিক্ত পুলিশ, গোয়েন্দা সংস্থা, র‌্যাব ও সাদাপোশাকে নিরাপত্তা সদস্যদের এবং বিশ্ববিদ্যালয়ের বিএনসিসি সদস্যরা নিয়োজিত ছিলেন।  

 আগামী ৭ই নভেম্বরের মধ্যে সকল ইউনিটের (চারটি) ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ হবার কথা রয়েছে।


এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

রাজনীতি কোন পেশা নয় যার মাধ্যমে বাড়ি-গাড়ি করা যায় : প্রেসিডেন্ট

রোহিঙ্গারা আঞ্চলিক নিরাপত্তার জন্য হুমকি

লণ্ডভণ্ড উপকূল নিহত ১৭

রাজপথে নূর হোসেনের মা

রাঙ্গার ঔদ্ধত্য

বাংলাদেশ নয় মালদ্বীপে পিয়াজ পাঠাচ্ছে ভারত

আন্তর্জাতিক আদালতে মিয়ানমারের বিরুদ্ধে মামলা

লন্ডন স্টক এক্সচেঞ্জে চালু হলো ‘বাংলা টাকা বন্ড’

বস্তা খুলতেই মিললো নিখোঁজ শিশুর লাশ

অসদাচরণের দায়ে তুরিনকে অপসারণ

ফেসবুকে বাংলা কনটেন্ট ফিল্টারিং চায় ঢাকা

নয়া আবিষ্কার

সিলেটে ক্ষোভ বাড়ছে আরিফসহ চার নেতার

শিগগিরই খালেদার সঙ্গে ঐক্যফ্রন্ট নেতাদের সাক্ষাৎ

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত

রেকর্ডে আলোকিত দীপক