নবীনগরে নিরাপত্তাহীনতায় ৩০ পরিবার

দেশ বিদেশ

নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি | ১০ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার
ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরের বীরগাঁও ইউনিয়নের উত্তরপাড়ায় তুচ্ছ ঘটনার পর মামলা ও বসতঘরে অগ্নিসংযোগের ঘটনায় নিরাপত্তাহীনতায় ভুগছে প্রায় ৩০টি পরিবারের দুই শতাধিক মানুষ। অভিযোগ রয়েছে এসবের পেছনে কলকাঠি নাড়ছেন ওই ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি হোসেন সরকার। এসব ঘটনায় উল্টো ওই সব পরিবারের বিরুদ্ধে নবীনগর থানায় মামলা হয়েছে। আর এ ঘটনায় জানা যায়, গত ২৬শে সেপ্টেম্বর সাবেক মেম্বার শফিকুল ইসলামের বাড়ির ও সিরাজ মিয়ার বাড়ির ছেলেদের মধ্যে একটি ক্রিকেট খেলা অনুষ্ঠিত হয়। ওই খেলার মধ্যে দুই বাড়ির ছেলেদের মধ্যে কথাকাটাকাটির পর হাতাহাতি হলে দুই পক্ষের দুইজন আহত হয়। তাদের হাসপাতালে নিয়ে চিকিৎসা দেয়া হয়। বিষয়টি দুইপক্ষের সাহেব-সর্দার মীমাংসা জন্য আলোচনা চলছিল। ওই আলোচনার মধ্যেই ঘটনার ৫ দিন পর সিরাজ মিয়ার বাড়ির পক্ষ থেকে থানায় একটি মামলা দেয়া হয়।
মামলার খবর জানার পর শফিকুল মেম্বারের বাড়ির লোকজন গ্রেপ্তার থেকে বাঁচতে বাড়িঘর থেকে পালিয়ে যায়। মামলার পরদিন পুলিশ শফিক মেম্বারের বাড়িতে অভিযান চালায়। অভিযানে কোনো বাড়িতে কাউকে না পেয়ে ওই বাড়ির ফাইজুদ্দিনের স্ত্রী তাসলিমা বেগমকে তার শিশু সন্তানসহ আটক করে নিয়ে মামলায় গ্রেপ্তার দেখানো হয়। এর পরদিন ২রা অক্টোবর খালি বাড়ি থাকার সুযোগে শফিক মেম্বারের বাড়িতে হামলা করে লুটপাট করে। এ সময় নগদ টাকা, মালামাল নিয়ে যায় ও একটি ঘরে আগুন জ্বালিয়ে দেয়।
এ বিষয়ে শফিকুল মেম্বারের বাড়ির মন্নাফ মিয়া জানান, আমরা দুই ছেলের মধ্যে হওয়া ঘটনাটি মীমাংসার জন্য পদক্ষেপ নিচ্ছিলাম। কিন্তু এই ঘটনাকে ভিন্নখাতে প্রভাবিত করতে স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হোসেন সরকার কলকাঠি নেড়েছেন। তার ইশারায় মামলা ও বাড়িতে অগ্নিসংযোগ করা হয়েছে। অগ্নিসংযোগ করার পর তারা উল্টো বলছে আমরা নিজেরা নাকি অগ্নিসংযোগ করেছি। এই অগ্নিসংযোগের ঘটনায় আমরা মামলা দিলেও থানা পুলিশ মামলা নেয়নি। পরে আদালতে মামলা দায়ের করলে বিজ্ঞ আদালত মামলাটি তদন্ত করতে পুলিশকে নির্দেশ দিয়েছেন। অগ্নিসংযোগের ঘটনার পর থেকে আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি। বীরগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হোসেন সরকার তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেন।
এ বিষয়ে নবীনগর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রণজিৎ রায় বলেন, আমরা পুরো ঘটনাটি তদন্ত করছি। এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

মোহাম্মদপুরের সেই সুলতান আটক

সৌদিতে বাস দুর্ঘটনায় নিহতদের ১১ জন বাংলাদেশি

হুন্ডি, স্বর্ণ আর মোবাইল ডিলাররা ডলার পৌঁছে দিতো ক্যাসিনোতে

বীমা খাতেও দুরবস্থা মেয়াদ শেষেও টাকা ফেরত পান না গ্রাহকরা

র‌্যাগিংয়ের নামে বুয়েটে যেভাবে নির্যাতন হতো

বিএনপি’র হাতে সময় খুব কম

সাক্ষ্য দিয়ে বলছি জনগণ নির্বাচনে ভোট দিতে পারেনি

সিলেটে যে লড়াইয়ে কামরান-মিসবাহ

শুদ্ধি অভিযানে যারা টার্গেট, তাদের আইনের আওতায় আনা হবে

বাংলাদেশ সফরে যুক্তরাষ্ট্রের ৫ সিনেটর

বিজিবি’র বিরুদ্ধে বিএসএফ’র এফআইআর

চট্টগ্রামে বাবা-মেয়ে ও কিশোর খুন

বাগমারায় কলেজছাত্রীকে ধর্ষণের পর হত্যা

মহিলা এমপির ডিগ্রি পরীক্ষা দিচ্ছেন ভাড়াটে ছাত্রীরা

সড়ক দুর্ঘটনায় ঝরলো ৮ প্রাণ

রাজনৈতিক সমঝোতার মাধ্যমে কি খালেদা জিয়া মুক্ত হতে পারবেন?