চৌদ্দগ্রাম আওয়ামী লীগের সম্মেলন আজ

বাংলারজমিন

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি | ১০ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার
আজ বাংলাদেশ আওয়ামী লীগ কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলা শাখার ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনকে ঘিরে দলীয় নেতাকর্মী ও সমর্থকদের মাঝে বিরাজ করছে উৎসবের আমেজ। এ উপলক্ষে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নোয়াবাজারস্থ ফুড প্যালেস হোটেল মাঠে নির্মিত বিশাল প্যান্ডেলে সকাল ১০টায় কার্যক্রম শুরু হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরু। উদ্বোধন করবেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ও অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল (লোটাস কামাল) এমপি। উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুস সোবহান ভুঁইয়া হাসানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে এলজিআরডি মন্ত্রী তাজুল ইসলাম এমপি, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক এমপি, নাছিমুল আলম চৌধুরী এমপিসহ কেন্দ্রীয় ও জেলা পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত থাকার কথা আমন্ত্রণপত্রে উল্লেখ করা হয়েছে।
সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে নতুন কমিটি গঠনের লক্ষ্যে উপজেলার একটি পৌরসভা ও ১৩টি ইউনিয়ন থেকে ৩১ জন করে কাউন্সিলর এবং ২শ’ জন করে ডেলিগেট আমন্ত্রণ করা হয়েছে। দীর্ঘ কাঙ্ক্ষিত এ সম্মেলনকে সুন্দর ও শান্তিপূর্ণ করার জন্য স্থানীয় সংসদ সদস্য মুজিবুল হক একাধিকবার মিটিং করে সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করে দিয়েছেন। শুধু তাই নয় বিভিন্ন উপ-কমিটিগুলো ঠিকমতো দায়িত্ব পালন করছেন কিনা তাও তিনি সরাসরি নজরদারিতে রেখেছেন।

গতকাল দুপুরে সম্মেলনস্থল ঘুরে দেখা গেছে, প্রচার কমিটি সম্মেলনকে আকর্ষণীয় করতে ব্যানার ফেস্টুন বিলবোর্ড আর নেতাবৃন্দের ছবি দিয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দু’পাশ এবং সম্মেলনস্থলে এক নতুন মাত্রা যোগ করেছেন। আপ্যায়ন কমিটি সম্মেলনে আগত কাউন্সিলর ডেলিগেটর এবং আমন্ত্রিত অতিথিসহ প্রায় ৬ হাজার লোকের দুপুরের খানাপিনার ব্যবস্থা করেছেন।
এ সম্মেলনের সবচেয়ে লক্ষণীয় বিষয় হচ্ছে, নতুন কমিটিতে কে আসছেন এ নিয়ে নেতাকর্মীদের প্রবল আগ্রহ লক্ষ্য করা গেলেও কোনো পদেই এ পর্যন্ত কেউ নিজের প্রার্থিতা ঘোষণা করেননি। দলের দায়িত্বশীল একাধিক নেতা জানান, কোন্দলহীন চৌদ্দগ্রামের আওয়ামী রাজনীতিতে একমাত্র নীতি নির্ধারক হিসেবে সকলের শ্রদ্ধার আসনে রয়েছেন সংসদ সদস্য মুজিবুল হক। তাই মুজিবুল হকের বাহিরে কারো কোনো চিন্তা নেই। এ বিষয়ে সংসদ সদস্য মুজিবুল হকও মুখ খোলেননি। অবশেষে শেষ সময়ে কি হয় তা দেখার অপেক্ষায় সকলে।



 


এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

সন্ত্রাস-সাম্প্রদায়িকতা রুখে দেয়ার শপথ বুয়েটে

সোহরাওয়ার্দীতে সমাবেশ করবে ঐক্যফ্রন্ট

সেই বড় ভাই কারা

ফের আলোচনায় আবদুল হাই বাচ্চু

অভিযান অব্যাহত থাকবে

মাটি কেনায় নয়ছয়ের পাঁয়তারা

ইন্টারগেশন সেলে মুুখোমুখি হচ্ছেন সম্রাট-আরমান

সড়কের দুই পাশে ট্রাক বাস রেখে চাঁদাবাজি করা হয় : শামীম ওসমান

কোনো উদ্যোগেই দাম কমছে না পিয়াজের

তদন্ত প্রতিবেদন ২০শে নভেম্বর

বিএনপি সরকারের রেল বন্ধের সিদ্ধান্ত ছিল দেশের জন্য আত্মঘাতী

প্রেমের টানে জৈন্তাপুরে ভারতীয় খাসিয়া নারী হুলুস্থুল

এবার তহবিল চায় রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক

আইনজীবীর হাতে হাতকড়া বিচারক অবরুদ্ধ এজলাস ভাঙচুর

চট্টগ্রামে গতি পেলো মেট্রোরেল

বরগুনায় রিফাত হত্যার প্রধান আসামির জামিন নামঞ্জুর