জনপ্রিয় পেশা জনসংযোগ

ষোলো আনা ডেস্ক

ষোলো আনা ২০ সেপ্টেম্বর ২০১৯, শুক্রবার | সর্বশেষ আপডেট: ৫:০৫

শেখ রাহাত অয়ন। ২৮ বছর বয়সী এই তরুণ একজন জনসংযোগ কর্মকর্তা। অয়ন এই পেশায় প্রথম পা রাখেন বাংলাদেশ ইনোভেশন ফোরাম ও নাসা স্পেস অ্যাপস বাংলাদেশের কো-অর্ডিনেটর (পিআর অ্যান্ড কমিনিউকেশন) হিসেবে। এখন তিনি কাজ করছেন স্নোটেক্স গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান সারা লাইফস্টাইলের জনসংযোগ কর্মকর্তা হিসেবে।

অয়ন বলেন, সাংবাদিকদের সমাজের আয়না বলা হয়। তাই নিজেকে সমাজের একটি আয়না হিসেবে গড়তেই সাংবাদিকতা বিভাগে পড়া তার। এই পেশাটি যেহেতু সাংবাদিকতার সঙ্গে জড়িত এবং চ্যালেঞ্জিং তাই এই পেশাতে আসা। এখন পর্যন্ত তার ৫৩টি জাতীয় ও আন্তর্জাতিক ইভেন্ট কো-অর্ডিনেট করার সুযোগ হয়।

অয়ন আরো বলেন, বর্তমানে জনসংযোগ পেশাটি বেশ জনপ্রিয়। চাকরির নিশ্চয়তার পাশাপাশি সম্মানীও বেশ ভালো।
সাংবাদিকতা ও গণমাধ্যম নিয়ে পড়ছেন তাদের জন্য এটি অনন্য সুযোগ। সাধারণ মানুষের সঙ্গে সম্পর্কের সেতু তৈরি করাই আমাদের কাজ। আমাদের কাজ গণমাধ্যমসহ বিভিন্ন ব্যক্তিবর্গের সঙ্গে সুন্দর সম্পর্ক বজায় রাখা। নির্মাতা প্রতিষ্ঠান আর পণ্যের সংখ্যা বাড়ছে। বাড়ছে প্রচার প্রচারণা। বাংলাদেশে জনসংযোগ পেশার ভবিষ্যৎ খুবই উজ্জ্বল। এর মাধ্যমে দেশে বহুজাতিক বিভিন্ন কোম্পানি বাংলাদেশে তাদের ব্যবসা সমপ্রসারণ করছে। সুনাম বাড়ছে দেশের গণ্ডি পেরিয়ে দেশের বাইরেও।

এই জনসংযোগ কর্মকর্তা বলেন, বাংলাদেশ পাবলিক রিলেশন এসোসিয়েশন নামের একটি সংগঠন আছে। খুবই সক্রিয় সংগঠনটি। সাধারণত নতুনদের কাজে সহযোগিতা করে আসছে। নতুন যারা এই পেশায় আসতে চান তাদের উদ্দেশ্যে বলেন, আপনারা নিজেদের গুটিয়ে রাখবেন না। কথা বলুন। নিজে থেকেই বিভিন্ন জায়গায় গিয়ে যোগাযোগ করুন। আর রাখুন একটি হাসি মুখ। আপনি নিজেই নিজের ভবিষ্যৎ গড়ে নিতে পারবেন। খুলনায় জন্ম নেয়া অয়ন স্বপ্ন দেখেন একজন ভালো মানুষ হিসেবে নিজেকে গড়ে তোলার। সেই সঙ্গে ইচ্ছা নিজেকে এই পেশায় আরো অনন্য উচ্চতায় নিয়ে যাওয়া।




আপনার মতামত দিন

ষোলো আনা -এর সর্বাধিক পঠিত